অবশেষে ধোনি ইস্যুতে মুখ খুললেন সৌরভ গাঙ্গুলী

চলতি আইপিএলে গত বৃহস্পতিবার (১১ এপ্রিল) মাঠে নেমেছিল চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস। সেই ম্যাচে রাজস্থানকে ৪ উইকেটে হারায় চেন্নাই। কিন্তু জরিমানা গুণতে হয়েছে চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে।

মূলত ম্যাচের শেষের ওভারের ঘটনা। বেন স্টোকস শেষ ওভারের চতুর্থ বলটি কোমরের ওপরে ফুলটস করে বসেন। বলটির গতি কম থাকায় বিভ্রান্ত হয়ে নো বল দিয়ে বসেন মূল আম্পায়ার উল্লাস গান্ধে।

অন্যদিকে লেগ আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড জানিয়ে দেন এটি নো বল না। আম্পায়ারের ভিন্নমত মানতে পারেননি ধোনি। আম্পায়ারদের সিদ্ধান্ত অমান্য করে মাঠে প্রবেশ করেন তিনি। যার ফলে ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা হয় ধোনির।

এর পর ধোনির এমন আচরণে বেশির ভাগ সাবেক ক্রিকেটাররা ধোনির বিরুদ্ধে কথা বলেন। অন্যদিকে ধোনির পক্ষ্যেই কথা বলেছেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমাদের মতো ধোনিও মানুষ। আমার কাছে মুখ্য বিষয়, দলের জন্য সে কি করেছে এবং একজন অধিনায়ক হিসেবে তার দায়িত্বটাই পালন করেছে।’

তিনি আরো বলেন, ‘অনেক কিছুই এখন উন্নত হয়েছে। আরও উন্নতির জায়গাও রয়েছে সেটা ঠিক। আম্পায়ারিংয়ের মান নিয়ে বলতে পারি, কাজটা কিন্তু সোজা নয়। আম্পায়ারদের উপরে যদি আরও চাপ দেওয়া হয়, কাজটা আরও কঠিন হয়ে উঠবে।’