অর্থ হাতিয়ে নিতে ‘স্বামী’ দাবি করে প্রতারনার অভিযোগ

নোমান মাহমুদ, সাভার (ঢাকা) প্রতিনিধিঃ সাভারের পৌর এলাকায় প্রতারনার মাধ্যমে বিপুল পরিমানের অর্থ হাতিয়ে নেওয়ার উদ্দেশ্যে স্বামী দাবি করে এক ব্যবসায়ীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়েরের অভিযোগ উঠেছে নাদিরা রহমান রুমা (৩৮) নামে এক নারীর বিরুদ্ধে। সম্প্রতি ঐ নারী শেখ সাইদ নামে এক ব্যবসায়ীকে নিজের স্বামী দাবি করে তার বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এদিকে নাদিরা রহমান রুমা নামে ঐ নারীর যাবতীয় অভিযোগ অস্বীকার করে ভুক্তভোগী ব্যবসায়ী শেখ সাইদ দাবি করেন, “কখনো, কোন দিনই ঐ নারী আমার স্ত্রী ছিলেন না। ঐ নারী আমার মা’কে ‘ধর্ম মা’ ডেকেছিলো। সেই সুবাদে প্রায়ই আমাদের বাড়িতে আসা-যাওয়া করতো যার কারনে শুধুমাত্র পারিবারিক একটা সম্পর্ক তৈরী হয়েছিলো। আনিসুর রহমান নামে তার একজন স্বামী আছে এমনকি এক সন্তানও আছে। কোন নারীর একজন স্বামী বিদ্যমান থাকতে ২য় কোন ব্যক্তি তার স্বামী কিভাবে হয়?”

এসময় তিনি অভিযোগ করে বলেন, “নাদিরা রহমান রুমা নামে ঐ নারী থানায় আমার বিরুদ্ধে অভিযোগ দায়েরের কয়েকদিন পূর্বে আমাকে স্বামাজিক ভাবে হেয় করার ভয়ভীতি দেখিয়ে আমার কাছে নগদ ৮ লক্ষ টাকা দাবি করে। পরবর্তীতে তাকে টাকা না দেওয়ায় সে বিভিন্ন ভাবে আমার বিরুদ্ধে অপপ্রচার শুরু করে। এক পর্যায়ে সামাজিক অবস্থান ও মান-সম্মান বাঁচাতে বাধ্য হয়ে এলাকার গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে তাকে নগদ ৬ লক্ষ ৪০ হাজার টাকা দেই। এর পরেও সে আমার বিরুদ্ধে অপপ্রচার বন্ধ না করে পুনরায় আমাকে স্বামী দাবি করে থানায় আমার বিরুদ্ধে মিথ্য নির্যাতনের অভিযোগ দায়ের করে বিভিন্ন মাধ্যমে আমার কাছে আরও মোটা অংকের টাকা দাবি করে আসছে। মূলত আমাকে স্বামাজিকভাবে হেয় করে আমার কাছ থেকে প্রতারনার মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়াই ঐ নারীর মূল উদ্দেশ্য।”

এবিষয়ে নাদিরা রহমান রুমা’র সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি দাবি করেন, বিগত ২০০৪ সালে শেখ সাইদের সাথে তার বিয়ে হয়। এসময় কোন কাজি অফিসে তাদের বিয়ে রেজিস্ট্রি করা হয়েছিলো বিষয়টি জানতে চাইলে ঐ নারী প্রতিবেদককে এবিষয়ে কোন সদুত্তর দিতে পারেননি।

এমনকি ঐ নারীর কাছে তার স্বামী আনিসুর রহমান প্রসঙ্গে জানতে চাইলে তিনি কোন কথা বলতে রাজি হননি। একপর্যায়ে ঐ নারী উত্তেজিত হয়ে বলেন, “এতকিছুতো আপনার জানার দরকার নেই, শেখ সাইদ আমার স্বামী ব্যাস।”