আইপিএল ছাড়ছেন ২ বিধ্বংসী ক্রিকেটার

ইংল্যান্ডে অনুষ্ঠিত ক্রিকেট বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করেছে অনেকেই। এদিকে অনেকে অনুশীলন ক্যাম্পও শুরু করে দিয়েছেন। বিশ্বকাপ দলে ডাক পাওয়া ক্রিকেটাররা অনেকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ছেড়ে নিজ দেশে উড়াল দিচ্ছেন।

এদিকে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস বোর্ড তাদের বিশ্বকাপের সম্ভাব্য দলের ক্রিকেটারদের এক, এক করে দেশে ডেকে নিচ্ছে। গতকাল শনিবারই ২০ এপ্রিল নাইটদের ক্রিকেটার জো ডেনলি ফিরে গেলেন ইংল্যান্ডে।

তাছাড়া ডেনলির মতো নাইটদের বিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদের বিধ্বংসী ওপেনার ইংল্যান্ডের ক্রিকেটার জনি বেয়ারস্টোও বোর্ডের নির্দেশে ফিরে যাবেন ২৩ এপ্রিল চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচটি খেলেই।

আজ ২১ এপ্রিল রবিবার নাইটদের বিরুদ্ধে অবশ্য খেলবেন বেয়ারস্টো। শনিবার তিনি এই উপলক্ষ্যে হায়দরাবাদে জানিয়েছেন, ‘আমার আর দুটোর বেশি ম্যাচ খেলা হবে না। দেশে ফিরে যেতে হবে বিশ্বকাপের প্রস্তুতি শিবিরের জন্য। শুধু আমি নই আইপিএল খেলা বিশ্বকাপের সম্ভাব্য দলে রয়েছে তারাই ফিরে যাবে।’

এদিকে বেয়ারস্টো এবারের আইপিএলে যে ফর্মে রয়েছেন তা বিচার করে দেখলে তিনি দেশে পিরে গেলে ধাক্কা খাবে সানরাইজার্স হায়দরাবাদ।

সব মিলিয়ে নাইট বনাম সানরাইজার্স হায়দরাবাদের কাছে আজকের ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ, দুটি দলকেই প্লে–অফ নিশ্চিত করতে ম্যাচটি জেতা জরুরি। তাও সানরাইজার্স খানিকটা হলেও ভাল জায়গায় রয়েছে। কিন্তু নাইটদের দেওয়ালে পিঠ ঠেকে গেছে। সুতরাং জেতা ছাড়া যে আর কোনও উপায় নেই তাদের।