আগে এসব আমার জন্য সহজ ছিল, এখন কঠিন: সালমান খান

বর্তমানে বলিউডের জনপ্রিয় অভিনেতা সালমান খান অভিনীত পরবর্তী সিনেমা ‘ভারত’। ইতোমধ্যে প্রকাশিত সিনেমাটির ট্রেইলার দর্শকের মাঝে বেশ সাড়া ফেলেছে। এতে বিভিন্ন লুকে দেখা গেছে সালমানকে। এ জন্য কঠোর পরিশ্রম করতে হয়েছে তাকে।

এ ব্যাপারে সালমান খান নিজেই বলেছেন, জীবনে যত সিনেমায় কাজ করেছেন, যে কোনোটির চাইতে ১০ গুণ বেশি কাজ করতে হয়েছে ‘ভারত’-এর জন্য।

সালমান খান আরও বলেছেন, এক চরিত্র থেকে আরেক চরিত্র ফুটিয়ে তুলতে তাকে ওজন ঝরাতেও হয়েছে যেমন, বাড়াতেও হয়েছে। আর তা কম সময়ের মধ্যে। কঠিন ছিল তার জন্য।

এ ব্যাপারে ভারতীয় গণমাধ্যমকে সালমান খান বলেছেন, ‘আপনারা নিশ্চয়ই ‘সুলতান’ (২০১৬) সিনেমাটি দেখেছেন। আমার এর আগের যেকোনো ছবির চাইতে এটিতে ১০ গুণ বেশি পরিশ্রম করেছি। কারণ একবার ওজন কমাতে হয়েছে, আবার ওজন বাড়াতে হয়েছে। আর এর সবই করতে হয়েছে অল্প সময়ের মধ্যে। আগে এসব আমার জন্য সহজ ছিল, অবশ্যই এখন কঠিন।’

এদিকে ‘ভারত’-এ বিভিন্ন বয়সের চরিত্রে দেখা যাবে সালমান খানকে, একেবারে ২৭ বছরের তরুণ থেকে ৭০ বছরের বৃদ্ধরূপে দেখা যাবে তাকে। ভারত সিনেমাটিতে যুবক থেকে শুরু করে ৭০ বছর বয়সি বৃদ্ধের চরিত্রে দেখা যাবে সালমানকে।

সিনেমাটি নির্মিত হচ্ছে ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত ওড টু মাই ফাদার সিনেমা অবলম্বনে। দক্ষিণ কোরীয় এ সিনেমায় ১৯৫০ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত একটি সাধারণ ব্যক্তির জীবনের গল্প তুলে ধরা হয়।

এদিকে ভারত সিনেমাটিতে ১৯৪৭ থেকে ২০১০ সাল পর্যন্ত সালমানের চরিত্রটিকে ঘিরে বিভিন্ন ঘটনা দেখানো হবে।

এদিকে সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছেন অতুল অগ্নিহোত্রী, আলভিরা খান অগ্নিহোত্রী, ভুষণ কুমার, কৃষাণ কুমার, নিখিল নমিত ও সালমান খান। এটি পরিচালনা করছেন আলী আব্বাস জাফর।

এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন-জ্যাকি শ্রফ, টাবু, ক্যাটরিনা কাইফ, দিশা পাটানি, বরুণ ধাওয়ান, সুনীল গ্রোভার প্রমুখ। চলতি বছর ঈদুল ফিতরে সিনেমাটি মুক্তির কথা রয়েছে।