আগ্রাসী সৌম্যকে বিশ্বকাপে চান কোচ

সৌম্য সরকার কতটা মারাত্মক ব্যাটিং করতে পারেন সেটা দেখিয়েছেন ডিপিএলে ২০০ রান করেই। প্রথম দিকে ম্যাচে রান পেলেও শেষে দুই ম্যাচে দুটি সেঞ্চুরি করেছেন তিনি। আর বিশ্বকাপে এই আগ্রাসী সৌম্যকেই চান দলটির ব্যাটিং পরামর্শক নিল ম্যাকেঞ্জি।

নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজে রান পাননি সৌম্য। তবে টেস্টে দারুণ ব্যাটিং করেছিলেন তিনি। করেছিলেন সেঞ্চুরি। সেটাও নিজের স্বভাবজাত ব্যাটিংয়েই। তাই এমন ব্যাটিংয়ের দায়িত্বটাই সৌম্যকে দিতে চায় বাংলাদেশ দল।

“সৌম্য যদি সিদ্ধান্ত নেয় স্পিনারদের বিপক্ষে আক্রমনাত্মক ব্যাটিং করবে তাহলে আমরা চাইব সে যেন ইতিবাচক থাকে। তার সহজাত ব্যাটিংটাই চাই আমরা।”

“বিশ্বের সব হিটাররাই ভুল করে। আবার এভাবেই জবাব দেয় তারা। এটা থেকে সৌম্য শিক্ষা নিতে পারে।”

“সে নিজের খেলার উপর ভরসা রাখে। সে এগিয়ে এসে খেলতে পছন্দ করে এবং আমরা চাই সে এভাবেই খেলুক। এটাই তার খেলার পরিকল্পনার অংশ।”

এসময় সাব্বির এবং লিটনকে নিয়ে ম্যাকেঞ্জি বলেন, “তারা এমন ক্রিকেটার যারা সবাই বড় শট খেলতে পারে। তারা যখন সহজাত ব্যাটিং করে তখন তারা কোন বোলারকেই ভয় পায় না।”

“তারা তরুণ খেলোয়াড়। সুতরাং তারা ভুল করতেই পারে। কিন্তু ভুল থেকে শিখতে হবে এবং একই ভুল বারবার করা যাবে না। আমার মনে হয় তারা বাংলাদেশের জন্য সবচেয়ে বেশি ইতিবাচক হবে। যদি তারা নিজেদের গেম প্লান মত খেলতে পারে তাহলে এমন কিছু নেই যা তারা করতে পারেনা।”