আমন্ত্রণ না দেয়ায় বর্ষবরণের অনুষ্ঠান বর্জন করল আ’লীগ

আজ বাংলা নববর্ষের ১৪২৬ সালের প্রথম দিন। এদিকে বিএনপি-জামায়াতের সঙ্গে ইউএনওর সখ্যতা ও আমন্ত্রণ না নেয়ার অভিযোগ এনে গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলা প্রশাসনের বাংলা বর্ষবরণের অনুষ্ঠান বর্জন করেছে উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো।

আজ ১৪ এপ্রিল শনিবার সকালে সাদুল্যাপুর শহর থেকে উপজেলা ছাত্রলীগ নেতা মোন্তেজার রহমান চঞ্চলের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়।

এ সময় সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা খাতুনের সঙ্গে উপজেলা আওয়ামী লীগ নেতাকর্মীদের কথা কাটাকাটি হয়। এরপর উপজেলা পরিষদ চত্বরে সমাবেশ করে আওয়ামী লীগের নেতারা। সেখানে সংক্ষিপ্ত বক্তব্য দেন- উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোজাহারুল ইসলাম, আব্দুল জলিল ও খন্দকার জিল্লুর রহমান প্রমুখ।

এ সময় নেতাকর্মীরা বলেন, ‘বর্ষবরণ অনুষ্ঠানসহ বিভিন্ন জাতীয় অনুষ্ঠানে উপজেলা প্রশাসন আমাদের আমন্ত্রণ করে না। এমনকি আমাদের কোনো কিছু জানায় না।’

‘বর্তমান ইউএনও যোগদান করার পর থেকেই বিএনপি-জামায়াত ও বিভিন্ন নাশকতা মামলার আসামিদের নিয়ে এসব অনুষ্ঠান করে আসছেন। এ প্রতিবাদে বর্ষবরণের অনুষ্ঠান বর্জন করেছি আমরা।’

কিন্তু এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা খাতুন।