আমরা সেমিফাইনাল খেলবো: স্টিভ রোডস

বিশ্বকাপ কড়া নাড়ছে দরজার কাছে। আগামী ৩০মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসর শুরু হবে। এরই মধ্যে অংশগ্রণকারী ১০টি দল চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে। সর্বশেষ গত ২৪ এপ্রিল উইন্ডিজের ১৫ সদস্যের দল ঘোষণার মাধ্যমে শেষ হল আসন্ন বিশ্বকাপে অংশগ্রহণকারী ১০ দলের স্কোয়াড ঘোষণা।

আর এবারের বিশ্বকাপে অনেকেই রেখেছে চমক, তবে আবার দলের কম্বিনেশন ঠিক রাখতে গিয়ে বাদ পড়েছেন অনেক নিয়মিত পারফর্মারও। অবশ্য আগামী ২৩ মে‘র আগে দল পরিবর্তনের সুযোগ রয়েছে। এবারের বিশ্বকাপে ফেবারিট তালিকার সাত নম্বরেও নেই বাংলাদেশের নাম। তবে বাংলাদেশের প্রধান কোচ দেখছেন অন্যভাবে। তিনি মনে করেন বাংলাদেশ এবার সেমিফাইনালে খেলাবে।

প্রধান কোচ স্টিভ রোডস বলেন, বিশ্বকাপে বাংলাদেশের জন্য ভালো করা কঠিন। তবে আমি জানি, সব দেশ বাংলাদেশকে সমীহ করে। তারা জানে বাংলাদেশ যদি ভালো খেলে, তাহলে যে কোনো দলকে হারানোর সামর্থ্য রাখে।

তিনি বলেন, আমরা অতীতে সেটি দেখেছি। আমি এখানে আসার আগে তারা চ্যাম্পিয়ন্স ট্রফিতে দারুণ করেছিল। ওয়েস্ট ইন্ডিজকে দুটি সিরিজে আমরা হারিয়েছি। আমরা বড় দলকেও হারাতে পারি। আমাদের সেরাটা খেলতে হবে। আমরা বিশ্বকাপের নকআউট পর্বে (সেমিফাইনাল) খেলতে পারব কি না, যদি জানতে চান সামর্থ্য আছে কি? আমি বলব, আছে।