‘আমার বিশ্বাস ও দ্বিপক্ষীয় সিরিজে দুর্দান্ত করে বিশ্বকাপে ফিরবে’

আগামী ৩০ মে থেকে শুরু হবে ক্রিকেটের সবচেয়ে বড় আসর ইংল্যান্ড বিশ্বকাপ। এই লক্ষ্যে সব প্রস্তুতি শেষ করেছে সবকটি দল। বিশ্বকাপের আগে ইংলিশদের বিপক্ষে সিরিজ থাকায় আগভাগেই ইংল্যান্ডে পৌঁছেছে পাকিস্তান দল। আর এই দলে জায়গা পাননি তারকা পেসার মোহাম্মদ আমির।

মোহাম্মদ আমিরকে বিশ্বকাপ স্কোয়াডে না নেওয়ায় হতাশা প্রকাশ করেছেন দেশটির কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরাম। ইংল্যান্ডের মাটিতে চ্যাম্পিয়নস ট্রফিতে দলকে শিরোপা জেতাতে অসামান্য ভূমিকা রাখেন আমির। কিন্তু এরপর থেকেই লাগাতার অফফর্মে আছেন তিনি। ১৪ ওয়ানডেতে ৯২.৬০ গড়ে মাত্র পাঁচ উইকেট পেয়েছেন বাঁহাতি পেসার।

তবে এবারের বিশ্বকাপে আমিরকে নিজের ‘প্রথম পছন্দ’ বলে উল্লেখ করেছেন কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরাম। তিনি মানে করেন ইংল্যান্ডের মাটিতে আমিরের অভিজ্ঞতা কাজে লাগবে পাকিস্তানের।

তিনি বলেন, বিশ্বকাপ থেকে আমরা তাকে বাদ দিতে পারি না। ইংলিশ কন্ডিশনে সে ভালো পারফর্ম করে। সেই বিবেচনায় বিশ্বকাপে ও আমার প্রথম পছন্দ।

দেশটির কিংবদন্তি সুইং অব সুলতানখ্যাত পেসার বলেন, আমির ছন্দ ফিরে পেলে ভালো করবে। এ ব্যাপারে আমি আত্মবিশ্বাসী। আমি তারুণ্যের পক্ষে আছি। তবে অভিজ্ঞতার কোনো বিকল্প হয় না।

আকরামের বিশ্বাস বিশ্বকাপে জায়গা না মিললেও ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজে দুর্দান্ত করে বিশ্বকাপ দলে ফিরবেন আমির।

ওয়াসিম আকরাম বলেন, আমির চটজলদি নিজেকে প্রস্তুত করবে। আমি আশা করি, সবকিছু তার পক্ষেই যাবে। পাকিস্তান দলেরই ওকে প্রয়োজন।