আমি কোরআন- গীতা- বাইবেলের ভেদাভেদ মানি না: নুসরাত

ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থী টলিউডের ব্যস্ততম অভিনেত্রী নুসরাত। সম্প্রতি বসিরহাটের তৃণমূল কংগ্রেস প্রার্থী এবং কলকাতার জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহান স্বরূপনগরে ভোট প্রচারে গিয়ে লোকনাথ মন্দিরে পূজা দিলেন।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেলে উত্তর ২৪ পরগনার বেড়াচাঁপার কাছে তিনি পূজা দেন।

এ বিষয়ে নুসরাত বলেন, ‘বসিরহাট কচুয়া বাবা লোকনাথের শান্তির ধামে। ঈশ্বর এক ও অদ্বিতীয়। আমি নুসরাত জাহান। মুসলিম পরিবারের মেয়ে। আমি ধর্মের ভেদাভেদ মানি না। আমি যেমন কোরআন পড়েছি। তেমন গীতা ও বাইবেল পড়েছি। কোথাও ধর্মের ভেদাভেদ ও হানাহানির কথা বলেনি।’

এদিকে, নুসরাতের ভোট প্রচারের ছবি সোশাল মিডিয়ায় রীতিমত ভাইরাল হয়। নুসরতকে তৃণমূল কংগ্রেস প্রার্থী করার পর অনেকে বিষয়টি নিয়ে সমালোচনাও করেছে।

সমালোচনাকদের অভিযোগ, গ্ল্যামারকে হাতিয়ার করেই নাকি একটি লোকসভা আসন নিজেদের ঝুলিতে রাখতে চেয়েছে তৃণমূল। সমালোচকদের এই টিপ্পুনির কড়া জবাব দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজনীতির ময়দানে একেবারে আনকোরা হওয়া সত্ত্বেও শুধুমাত্র ধর্মনিরপেক্ষতার জন্য নুসরতকে ভোটযুদ্ধে লড়াই করানোর চিন্তাভাবনা বলেই জানিয়েছিলেন তিনি। দলনেত্রীর দাবি যে একেবারেই ভিত্তিহীন নয়, সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করে তা স্পষ্ট করে জানান দিলেন তৃণমূলের এই তারকা প্রার্থী।

তবে তিনি একজন মুসলমান হয়ে কীভাবে এ কাজটি করতে পারলেন সে বিষয়ে কলকাতার মুসলিমদের অনেকেই প্রশ্ন তুলেছেন। সেসব প্রশ্নকারীর সঙ্গে সহমত জানিয়েছেন অনেক সনাতনী ধর্মাবলম্বীও।

বিষয়টি নিয়ে অনেককেই বলছেন, কচুয়ার হিন্দু ভোটারদের টানতে নিজের ধর্ম বিসর্জন দিলেন নুসরাত।