আমি ধর্ষণ করিনি শয়তান আমাকে দিয়ে ধর্ষণ করিয়েছে: মসজিদের ইমাম

সম্প্রতি সংবাদপত্রের একটি চমকপ্রদ হেডলাইন, আমি ধর্ষণ করিনি ‘শয়তান আমাকে দিয়ে ধর্ষণ করিয়েছে’ কথাটি একজন মসজিদের ইমামের।

সম্প্রতি হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার আলাপুর গ্রামের মসজিদের ইমাম মানিক মিয়া ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হয়ে পুলিশের কাছে বলেছেন, আমি ধর্ষণ করিনি ‘শয়তান আমাকে দিয়ে ধর্ষণ করিয়েছে।’

এদিকে পুলিশ দাবি করেছে, মানিক মিয়া ধর্ষণের কথা স্বীকার করেছেন। এদিকে ঘটনার পর শায়েস্তাগঞ্জ থানার ওসি আনিসুর রহমান মানিক মিয়াকে গ্রেপ্তার করেন।

গ্রেপ্তারের পর মানিক মিয়া পুলিশকে জানায়, রাত ৯টার দিকে এক কিশোরী তার কক্ষের দরজায় এসে ধাক্কা দেয়। দরজা খুললে ওই কিশোরী বলে সে বাড়ি থেকে অভিমান করে চলে এসেছে। রাত যাপনের জন্য সে তার কাছে আশ্রয় চায়।

তিনি মেয়েটিকে আশ্রয় দেন। কিন্তু মাঝরাতে শয়তানের পাল্লায় পড়ে তিনি এই কিশোরীটিকে ধর্ষণ করে ফেলেন। উল্লেখ্য মেয়েটি রাত যাপনের জন্য অন্য স্বজনের বাড়ি যাচ্ছিল। পথে আলাপুর গ্রামের মসজিদের ইমাম মানিক মিয়া মেয়েটিকে রাতের বেলা একা দেখে তার সম্পর্কে খোঁজখবর নেন।

ধর্ষণের ফলে মেয়েটির রক্তক্ষরণ শুরু হলে সে বাড়ি ফিরে গিয়ে ঘটনাটি পরিবারের লোকজনকে জানায়। পরে স্বজনরা তাকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে চিকিৎসা দেন৷

এ ব্যাপারে বিশ্লেষকদের প্রশ্ন ইমাম মানিকসহ অন্যান্য ধর্ষকের এই শয়তান তত্ত্বের কী ব্যাখ্যা দেবেন আইনবিদরা? তবে কি মূল অপরাধী মানিক মিয়া নয় অপরাধী শয়তান। এই শয়তানের বিচার করবে কোন আদালত?