বিশ্বকাপ স্কোয়াডের সঙ্গে মোহাম্মদ আমির

ইংল্যান্ডে মাটিতে আগামী ৩০ মে শুরু হচ্ছে বিশ্বকাপ। ক্রিকেটের এই জনপ্রিয় আসরকে সামনে রেখে ইতিমধ্যে দল ঘোষণা করেছে পাকিস্তান। বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া ক্রিকেটারদের উৎসাহ যোগাতেই তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

ইমরান খান এখন দেশটির প্রধানমন্ত্রী। যিনি ১৯৯২ সালের বিশ্বকাপ চ্যাম্পিয়ন পাকিস্তানের অধিনায়ক ছিলেন। শুক্রবার বিশ্বকাপকে সামনে রেখে পাকিস্তানের ক্রিকেটারদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন তিনি। এসময় ক্রিকেটারদের সঙ্গে ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক ফাইনালের গল্প শোনান। তার কথায় উঠে আসে সেসময়কার নানা স্মৃতি আর জয়ের গল্প।

এদিকে, পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডের নেই দেশটির সেরা পেসার মোহাম্মদ আমির। বিশ্বকাপ স্কোয়াডের খেলোয়াড়দের সঙ্গে প্রধানমন্ত্রী ইমরান খানের সৌজন্য সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন তিনি। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) শুক্রবার এ ছবি পোস্ট করে। আর সেই ছবিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী মধ্যবর্তী স্থানে দাঁড়িয়ে আছেন। তার বাম পাশে অধিনায়ক সরফরাজ আহমেদ। এসময় তাকে হাস্যোজ্জ্বল দেখা গেছে।

মোহাম্মদ আমিরের এমন উপস্থিতি তার সমর্থকদের আরও আশাবাদী করে তুলেছে। কারণ, এর আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক ও ইমরান খানের নেতৃত্বাধীন বিশ্বকাপজয়ী দলের সদস্য ইনজামাম-উল-হক আশার বানী শুনিয়েছেন।

সংবাদ মাধ্যমকে তিনি বলেছেন, ইংল্যান্ড সিরিজে যদি মোহাম্মদ আমির ভালো খেলে তাহলে দলে তার জায়গা হতে পারে। এজন্য বর্তমান ঘোষিত দলই চূড়ান্ত নয়। আগামী ২৩ মে চূড়ান্ত তালিকা আইসিসির কাছে জমা দেবে পিসিবি।

এদিকে, স্কোয়াড থেকে বাদ পড়ে এক টুইটবার্তায় মোহাম্মদ আমির বলেন, ‘বিশ্বকাপে সুযোগ পাওয়া নিয়ে আমি আশাহত নই। আমার বিশ্বাস ইংল্যান্ড সিরিজে ভালো খেললে বিশ্বকাপের সুযোগ আসবে।’

বিশ্বকাপে পাকিস্তান ক্রিকেট দলের শুভ কামনা জানিয়ে তিনি পেসার বলেন ‘বিশ্বকাপের দলের জন্য শুভ কামনা, আশা করি শিরোপা আমাদের ঘরে আসবে। চলুন পাকিস্তান ক্রিকেট দলকে সমর্থন করি।’

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড: সরফরাজ আহমেদ (অধিনায়ক, উইকেটরক্ষক), আবিদ আলি, বাবর আজম, ফাহিম আশরাফ, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলি, শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, জুনায়েদ খান, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান ও শাহিন শাহ আফ্রিদি।