এবার আইপিএলের পাওনা আদায়ে মিচেল স্টার্কের মামলা

চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল এর দ্বাদশ আসরের খেলে। এর আগে গত বছর একাদশ আইপিএল খেলতে চেয়েছিলেন মিচেল স্টার্ক। কিন্তু চোটের কারণে আর খেলতেই পারেননি। ঝামেলা বেধেছে চুক্তি থেকে ইনস্যুরেন্সের টাকা পাওয়ার কথা থাকলেও তাকে বঞ্চিত করেছে সংশ্লিষ্ট ইন্যুরেন্স কোম্পানি। পাওনা টাকা আদায়ে মামলা করেছেন অস্ট্রেলিয়ান এই পেসার।

এদিকে চুক্তি অনুযায়ী মিচেল স্টার্কের পাওনা টাকার পরিমাণ ১.৫৩ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার। অবশ্য গতবারই এই টাকা পাওয়ার কথা ছিলো স্টার্কের। কিন্তু তাকে এই বলে বঞ্চিত করা হয় যে- ২০১৮ সালের আইপিএল মৌসুম মিস করায় এর যোগ্য নন তিনি!

এদিকে আদালতের প্রাপ্ত কাগজপত্র থেকে জানা গেছে, স্টার্ক যে পলিসি নিয়েছেন তাতে স্পষ্ট উল্লেখ ছিলো-ইনজুরির কারণে আইপিএল মিস করলেও তা কার্যকর থাকবে। স্টার্ক এই মামলা করেছেন অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ান কাউন্টি কোর্টে।

এর আগে গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে চোট প্রাপ্ত হয়েছিলেন স্টার্ক। অস্ট্রেলিয়ার ক্রিকেট ইতিহাসে কালিমা মেখে দেওয়া এই সিরিজেই ঘটেছিলো বল টেম্পারিংয়ের ঘটনা। পোর্ট এলিজাবেথে দ্বিতীয় টেস্টে কাফ মাসলে চোটে পেয়েছিলেন। পরের টেস্টে ঘটে ফ্র্যাকচারের ঘটনা। শেষ টেস্টে অবশ্য ছিটকেই যান মিচেল স্টার্ক।