এবার ভারতে ভোটের প্রচারে নায়ক ফেরদৌস

বর্তমানে বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ফেরদৌস এখন ওপার বাংলার ফিল্ম ইন্ডাস্ট্রিতেও প্রচুর কাজ করেছেন। এখনও তার বেশ জনপ্রিয়তা আছে ওপার বাংলায়। আর সেই জনপ্রিয়তাকেই কাজে লাগাচ্ছে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস।

এদিকে ভারতে চলছে ১৭তম লোকসভা নির্বাচন। প্রথম দফায় ১৮টি রাজ্যের ৯১টি আসনে ১১ এপ্রিল ভোট হয়ে গেছে। পুরো এপ্রিল ও মে জুড়ে চলমান এই নির্বাচনে উপলক্ষে প্রচারে নেমেছেন বাংলাদেশের নায়ক ফেরদৌস।

এদিকে ঢালিউড আর টালিউডের এই জনপ্রিয় নায়ক রায়গঞ্জে তৃণমূল প্রার্থীর সমর্থনে ভোটের প্রচার করছেন। আজ ১৪ এপ্রিল রবিবার সকাল থেকে রায়গঞ্জের প্রার্থী কানাইয়ালালের হয়ে জোড়াফুলে ভোট চাচ্ছেন তিনি। এই প্রচার পর্বে ফেরদৌসের সঙ্গে আছেন কলকাতার দুই তারকা অঙ্কুশ হাজরা ও পায়েল মুখার্জী।

এদিকে আগামীকাল সোমবার করণদিঘী থেকে বেঙ্গল টু বেঙ্গল রোড ধরে ইসলামপুর পর্যন্ত রোড শো করবেন এই তিন তারকা। এরপর আগামী ১৬ এপ্রিল সেখানে যাবেন তৃণমূল সাংসদ তথা টালিউডের জনপ্রিয় অভিনেতা দেব।

এদিকে অন্য দেশে গিয়ে ফেরদৌসের এই রাজনৈতিক প্রচারণায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক উৎসবে এমন ঘটনা বলতে গেলে নজিরবিহীন। তবে কেউ এটাকে ইতবাচক ভাবেই দেখছেন।

এ ব্যাপারে তারা বলছেন, ‘কাঁটাতার বিভাজন সৃষ্টি করলেও হৃদয়ে তো দুই বাংলা এক হয়েই আছে। ভাষা ও সংস্কৃতির পাশাপাশি রাজনৈতিক মেলবন্ধন ঘটলে ক্ষতি কী?’

আবার কেউ বলছেন, ‘ভারতে নেতার কি অভাব পড়েছে যে অন্য দেশের নাগরিক এসে রাজনৈতিক প্রচার করবেন?’