এবার সৌদি আরবে ভয়াবহ সন্ত্রাসী হামলা, নিহত ৪

মধ্যপ্রাচ্যর দেশ সৌদি আরবের রাজধানী রিয়াদে একটি পুলিশ ফাঁড়িতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। উত্তর রিয়াদে এই হামলায় ভারী অস্ত্রসমৃদ্ধ চার হামলাকারী নিহত হয়েছেন।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, এ হামলা প্রতিহত করা হয়েছে ।

আরব নিউজের খবরে বলা হয়, উত্তর রিয়াদে এই হামলায় ভারী অস্ত্রসমৃদ্ধ চার হামলাকারী নিহত হয়েছেন। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, নিহতদের হাতে মেশিন গান, বোমা ও মলোটভ ককটেল ছিল।

খবরে বলা হয়েছে, সন্দেহভাজন হামলাকারীরা একটি গাড়িযোগে রিয়াদ থেকে ২৫০ কিলোমিটার উত্তরে অবস্থিত সাধারণ তদন্ত পরিদফতরের প্রধান ফটকে হামলার চেষ্টা করেছে। কিন্তু নিরাপত্তা বাহিনী প্রতিহত করলে তারা ভেতরে ঢুকতে পারেননি।

এদিকে, আল আরাবিয়ার খবরে বলা হয়েছে, পরবর্তীতে দুই পক্ষের বন্দুকযুদ্ধে হামলাকারীরা নিহত হয়েছেন।

সৌদি আরব জানিয়েছে, চলতি মাসের শুরুতে একটি হামলার চেষ্টা করা হলে দুই সন্ত্রাসীকে হত্যা করার কথা জানিয়েছে। এ ঘটনায় আরও দুইজনকে গ্রেফতার করা হয়েছে। ২০০০ সালের শুরুর দিকে সৌদি আরবে বিদ্রোহীদের হামলার পর দেশটিতে সন্ত্রাসবিরোধী অভিযান বেড়ে গেছে।

উল্লেখ্য, রবিবার শ্রীলঙ্কায় তিনটি গির্জা ও তিনটি হোটেলে সিরিজ বোমা হামলা চালানো হয়। এতে নিহতের সংখ্যা বেড়ে অন্তত ১৯০ জনে দাঁড়িয়েছে। নিহতের মধ্যে অন্তত ৩৫ বিদেশি নাগরিক রয়েছেন। আহত হয়েছে ৪০০ জন। খ্রিষ্টান সম্প্রদায়ের অন্যতম প্রধান উৎসব ইস্টার সানডে উপলক্ষে গির্জাগুলোতে বিশেষ প্রার্থনা চলছিল। এই সময়ই চালানো হয় ভয়াবহ হামলা। আর এ ঘটনার মধ্যেই সৌদি আরবে এই হামলা হল।