ওরা তিনজন কাউকেই ভয় পায়না

সাব্বির রহমান। তাকে দলের সেরা ফিনিশার হিসেবে তৈরি করবে এমনটাই ভেবেছিল বাংলাদেশ। হাতে আছে ঝড়ো ইনিংস খেলার ক্ষমতা, বড় শট খেলতে পারেন। দ্রুতই রান তুলতে পারেন।

আরেকজন লিটন দাস। তিনি ওপেনার। বর্তমানে রানের মধ্যে না থাকলেও প্রতিপক্ষের বোলারদের উপর দিয়ে টর্নেডো বইয়ে দিতে পারেন সেটা কারও অজানা নয়।

আরেকজন হলেন সৌম্য সরকার। কতটা মারাত্মক ব্যাটিং করতে পারেন সেটা দেখিয়েছেন ডিপিএলে ২০০ রান করেই।

এই তিনজন তারকাকে নিয়ে অনেক আশা বাংলাদেশেরও। এমনটাই বুঝা গেল বাংলাদেশের ব্যাটিং পরামর্শন নিল ম্যাকেঞ্জির কথায়।

তিনি বলেন, “তারা অনেকবার তাদের যোগ্যতা দেখিয়েছে। তাদের ব্যাটিং করতে দেখা আকর্ষণীয়। আমার মনে হয় তারা যখন ব্যাটিং করে তখন কাউকেই ভয় পায়না। এটা হয় যখন তারা সেরা ব্যাটিং করে। আমি আশা করি তারা তাদের স্বাভাবিক খেলাটা খেলবে।”

“তাদের শতক গুরুত্বপূর্ন ছিল। আমি জানি সাব্বিরের সেঞ্চুরিটি ছিল হেরে যাওয়া ম্যাচে। কিন্তু এটা তার ক্যারিয়ারের জন্য ভালো ছিল। আমি মনে করি এমন পরিস্থিতিতে ব্যাটিং করতে পারা গেমপ্লানে বিশ্বাস যোগাবে। তারা তিনজনই দারুণ আক্রমনাত্মক। তারা যেকোন পরিস্থিতির জন্য প্রস্তুত।”

“তারা তরুণ খেলোয়াড়। সুতরাং তারা ভুল করতেই পারে। কিন্তু ভুল থেকে শিখতে হবে এবং একই ভুল বারবার করা যাবে না। তারা হয়তো কয়েকটি বিষয়ে ভুল করতে পারে, তবে আমার মনে হয় তারা বাংলাদেশের জন্য সবচেয়ে বেশি ইতিবাচক হবে। তাদের খেলার উপর আমাদের বিশ্বাস থাকতে হবে। তাদের শট খেলতে দিতে হবে। যদি তারা নিজেদের গেম প্লান মত খেলতে পারে তাহলে এমন কিছু নেই যা তারা করতে পারেনা।”