ওয়াসার পানির শরবত নিয়ে অপেক্ষায় মিজান, নেই এমডি

সম্প্রতি ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খান দাবি করেছিলেন, ওয়াসার পানি শতভাগ সুপেয়। এদিকে সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানের এমন মন্তব্যের ওয়াসারই পানি দিয়ে সুপেয় শরবত পান করাতে চান রাজধানীর জুরাইনের মিজানুর রহমান।

পূর্ব ঘোষণা অনুযায়ী, ওয়াসার এমডিকে শরবত পান করানোর জন্য ওয়াসা ভবনে প্রবেশের চেষ্টা করেন তিনি। তবে কার্যালয়ে এমডি না থাকার অজুহাতে তাকে প্রবেশ করতে দেননি দায়িত্বরত পুলিশ ও নিরাপত্তা কর্মীরা।

জানা যায়, এই বক্তব্যের প্রতিবাদ ও সমালোচনা জানাতেই আজ ২৩ এপ্রিল মঙ্গলবার সকাল ১১টায় রাজধানীর জুরাইন থেকে কারওয়ান বাজারে ওয়াসার প্রধান কার্যালয় ওয়াসা ভবনের সামনে আসেন মিজান। এ সময় সমাজকর্মীরাও উপস্থিত ছিলেন।

এ সময় মিজানুর রহমান বলেন, ‘আমাদের এলাকার ওয়াসার পানি ড্রেনের পানির মতো অপরিষ্কার। এটা তো পান দূরের কথা, গন্ধে হাতে নেওয়াই যায় না। এ পানি ফুটিয়েও পান করা যায় না।’

‘এক যুগ আগে ফুটিয়ে পান করা যেতো। তারও এক যুগ আগে সরাসরি পান করা যেতো। এই অবস্থায় ওয়াসর এমডি কীভাবে বলেন, ওয়াসার পানি শতভাগ সুপেয়, বিশুদ্ধ। তাই আমরা এই পানি দিয়ে শরবত বানিয়ে পান করাতে এসেছি তাকে।’

এ সময় ওয়াসার এমডির সাক্ষাৎ না করার সমালোচনা করে মিজান বলেন, ‘তার (ওয়াসার) পানি যদি নিরাপদই হয়, তাহলে তার এই পানি পান করতে সমস্যা বা ভয় কোথায়? তিনি যদি ‘সভ্য’ হতেন, দায়িত্ববান হতেন, তাহলে এমন কথা বলতেন না। আমরা চাই, তিনি দুঃখ প্রকাশ করে এমন দায়িত্বপূর্ণ পদ থেকে পদত্যাগ করবেন।

এদিকে জুরাইনবাসীর এমন কর্মসূচিতে ওয়াসা ভবনের গেটে অতিরিক্ত পুলিশ, আনসার সদস্যরা অবস্থান নিয়েছেন।