ও বিপিএলে দারুণ পারফর্ম করেছে, অথচ সে-ই স্কোয়াডে নেই: রমিজ রাজা

ইংল্যান্ডে ৩০ মে পর্দা উঠবে আসন্ন বিশ্বকাপের। আসন্ন বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চলতি বছরের মে মাসে পর্দা উঠতে যাচ্ছে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের। আর এই দলে বোলিং আক্রমণে প্রধান অস্ত্র ভাবা হচ্ছে মোস্তাফিজুর রহমানকে।

আর এই দলে সুযোগ হয়নি বাংলাদেশের অন্যতম গতিময় পেসার তাসকিন আহমেদের। বিপিএলে দারুন পারফর্ম করেছিলেন তাসকিন। সেই পারফর্মেন্সের কারণে নিউজিল্যান্ড সফরে সুযোগ পেয়েছিলেন তিনি।

কিন্তু যে ইনজুরি তাকে বিপিএলের আগে দল থেকে ছিটকে দিয়েছিল, সেই ইনজুরিই আবার তাকে নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল থেকে ছিটকে দেয়। সেই ইনজুরির কারণে এখন পর্যন্ত তাসকিন আহমেদকে নিয়ে সন্দেহ ছিল নির্বাচকদের। যার কারণে বিশ্বকাপ দলে রাখা হয়নি তাকে।

এদিকে তাসকিনকে দলে না নেয়ায় ভুল করেছে বলে মনে করছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা। বাংলাদেশের বিশ্বকাপ দলে তাসকিন আহমেদের থাকা দরকার ছিল বলে মনে করছেন পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার।

তিনি বলেন, এমনিতেই পেস বোলিংয়ে বাংলাদেশের অবস্থা খুব একটা ভালো নয়। রুবেল হোসেনের গতি আছে। তবে তার সেরকম কোনো সঙ্গী নেই, যে গতির সঙ্গে সিম আপ ডেলিভারি করতে পারবে।

রমিজা রাজা বলেন, তাসকিন বিপিএলে দারুণ পারফর্ম করেছে। অথচ সে-ই স্কোয়াডে নেই। ও না থাকায় বাংলাদেশকে নানামুখী সমস্যায় পড়তে হতে পারে। কারণ, ডেথ ওভারে তার রয়েছে মূল্যবান উইকেট তুলে নেয়ার ক্ষমতা।