খালেদা জিয়াকে দিন দিন মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে : জয়নুল

অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিতে সরকারের সদিচ্ছা নেই। রাজনৈতিক মামলা দিয়ে তাকে দীর্ঘদিন ধরে কারাবন্দি করে রাখা হয়েছে। তাঁকে দিন দিন মৃত্যের দিকে ঠেলে দেওয়া হচ্ছে বলে মন্তব্য করেছেন, আইনজীবী সমিতির বিদায়ী সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

বুধবার (৩ এপ্রিল) সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এক বছরে তার কর্মকাণ্ড তুলে ধরে এ দাবি করেন।

তিনি বলেন, একটি বিষয় উল্লেখ করতে চাই। আজ বাংলাদেশের গণতন্ত্রের নেত্রী, তিন বারের প্রধানমন্ত্রী, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় দীর্ঘদিন জেলখানায় বন্দি আছেন। দিন দিন শারীরিকভাবে অসুস্থ হয়ে যাচ্ছেন। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন। আজ বিদায় বেলায় গণতন্ত্র, আইন, বিচার ও জনগণের স্বাধীনতার স্বার্থে তার আশু মুক্তি কামনা করছি।

জয়নুল আবেদীন বলেন, কোনো মামলায় খালেদা জিয়া হাইকোর্ট জামিন দিলেও সরকারের পক্ষ থেকে বার বার জামিন স্থগিত চেয়ে আবেদন করা হয়। অ্যাটর্নি জেনারেল রাষ্ট্রের জন্য কাজ না করে সরকারের অ্যাটর্নি জেনারেল হিসেবে কাজ করছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সমিতির আগের কমিটির সহ-সভাপতি ড. মো. গোলাম রহমান ভূঁইয়া ও এম. গোলাম মোস্তফা, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, সহ-সম্পাদক কাজী জয়নুল আবেদীন ও মোহাম্মদ আবদুর রাজ্জাক, সদস্য মাহফুজ বিন ইউসুফ, সাইফুর আলম মাহমুদ, ব্যারিস্টার আশরাফুল হাদী, শাহানা পারভীন, শেখ মোহাম্মদ মাজু মিয়া, মো. আহসান উল্লাহ ও মোহাম্মদ মেহদী হাসান।