খালেদা জিয়ার শুনানি শেষে যে সিদ্ধান্ত নিল আদালত

কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুরে পেট্রলবোমা হামলায় বাসের আট যাত্রী পুড়িয়ে হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া ছয় মাসের জামিন স্থগিতের বিষয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। সর্বোচ্চ আদালতের এ আদেশের পর খালেদা জিয়ার জামিন বহাল থাকছে।

এদিকে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ আজ ৭ এপ্রিল রবিবার রাষ্ট্রপক্ষের জামিন বাতিল চেয়ে আবেদনের শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে গত ৩১ মার্চ হত্যা মামলায় খালেদাকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। একই সঙ্গে রাষ্ট্রপক্ষের করা আবেদনটি আজ আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান চেম্বার বিচারপতি।

সেদিন রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মো. মমতাজ উদ্দিন ফকির। সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ ও মো. বশির উল্লাহ।

অন্যদিকে খালেদা জিয়ার পক্ষে ছিলেন আইনজীবী জয়নুল আবেদীন, এজে মোহাম্মদ আলী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, বদরুদ্দোজা বাদল, কায়সার কামাল প্রমুখ।