গুগল প্রধান সমালোচিত নায়িকা ময়ূরী

এক সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা ময়ূরী ভারতের গুগল প্রধান হিসেবে কর্মরত আছেন। কিন্তু বাংলা সিনেমার সমালোচিত নায়িকা ময়ূরী নন তিনি। তিনি হলেন বলিউডের সাবেক অভিনেত্রী ময়ূরী কঙ্গোর কথা।

এদিকে ময়ূরী কঙ্গো ‘পাপা ক্যাহতে হ্যায়’ সিনেমার মাধ্যমে বলিউডে নজরে আসে। এরপর বেশ কিছু সিনেমা দিয়ে সেসময় খুব জনপ্রিয় নায়িকায় পরিণত হন তিনি। খ্যাতি পেলেও ২০০০ সালে হুট করেই অভিনয় ছেড়ে দেন এই চিত্রনায়িকা ময়ূরী।

এরপর গত ২০০৩ সালে বিয়ে করে পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। সেখানেই সংসার পাতেন তিনি। সেখানে পড়াশোনার পাঠ চুকিয়ে শুরু প্রবেশ করেন এই জগতে। এরপর ২০১১ সালে মা হবার পর অনেকটা পাকাপাকিভাবে থাকতে শুরু করেন দিল্লির গুরগাঁওয়ে।

এদিকে টাইমস অব ইন্ডিয়ার সঙ্গে এক সাক্ষাৎকারে ময়ূরী বলেন, ‘নতুন কোনো ক্লায়েন্টের সঙ্গে পরিচিত হলেই তাদের চোখ কপালে উঠত। তারা বলতেন, আপনি এই লাইনে কীভাবে এলেন!’

এমন প্রশ্নের জবাব দিতে হয়েছে যে এক সহকর্মী বলেই বসলেন, উত্তরটা যেন রেকর্ড করে রাখি। যাতে কেউ জিজ্ঞেস করলেই বাজিয়ে শোনাতে পারি।

প্রতিবারই নতুন ক্লায়েন্টদের কাছে নিজেকে প্রমাণ করতে হতো। আমাকে যেন তারা স্বাভাবিকভাবে গ্রহণ করেন, এ জন্য যথেষ্ট কাঠখড় পোড়াতে হয়েছে।