গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে এটিএম শামসুজ্জামান, চলছে অপারেশন

কিংবদন্তি অভিনেতা এটিএম শামসুজ্জামান হাসপাতালে ভর্তি হয়েছেন। হঠাৎ অসুস্থবোধ করায় তাকে শুক্রবার (২৬ এপ্রিল) রাতে হঠাৎ করেই অসুস্থবোধ করার সঙ্গে সঙ্গে তাকে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তার অস্ত্রোপচার চলছে।

শনিবার (২৭ এপ্রিল) দুপুর ১টার দিকে এটিএম শামসুজ্জামানের স্ত্রী রুনি জামান এ তথ্য জানিয়েছেন।

রুনি জামান বলেন, ‘তাকে (এটিএম শামসুজ্জামান) কিছুক্ষণ আগে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়েছে। এখন আর কিছু বলতে পারব না। আপনি পরে ফোন করেন। তার জন্য দোয়া করবেন।’

এ বিষয়ে এটিএম শামসুজ্জামানের ছোট ভাই শেখ রাসেল ক্রীড়া চক্রের পরিচালক আলহাজ সালেহ জামান সেলিম জানান, বার্ধক্যজনিত কারণে এটিএম শামসুজ্জামান নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। শুক্রবার রাতে তিনি অস্বস্তিবোধ করছিলেন। পরে তাকে চিকিৎসার জন্য নিয়ে গেলে চিকিৎসক হাসপাতালে ভর্তির পরামর্শ দেন।

এদিকে, এটিএম শামসুজ্জামানের জন্য তার ভাই আলহাজ সালেহ জামান সেলিম পরিবারের পক্ষ থেকে সবার দোয়া চেয়েছেন।

দেশের বর্ষীয়াণ অভিনেতা এটিএম শামসুজ্জামান দীর্ঘ ক্যারিয়ারে পরিচালক, চিত্রনাট্যকার, সংলাপ রচয়িতা হিসেবে বেশ সুনাম কুড়িয়েছেন। তিনি প্রথম দিকে কৌতুক অভিনেতা হিসেবে চলচ্চিত্র জীবন শুরু করেন। অভিনেতা হিসেবে চলচ্চিত্র পর্দায় আগমন ১৯৬৫ সালের দিকে। তবে ১৯৬১ সালে চলচ্চিত্র পরিচালক উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন।

দীর্ঘ ক্যারিয়ারে পাঁচবারেরও বেশি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন এ অভিনয়শিল্পী। শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে পেয়েছেন রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা একুশে পদক।