চাঁদার দাবিতে দেয়াল তুলে রাস্তা বন্ধ করল সন্ত্রাসীরা

নোমান মাহমুদ, সাভার (ঢাকা) প্রতিনিধিঃ সাভারের পৌর এলাকায় দাবিকৃত চাঁদা না পেয়ে বসতবাড়ির সামনে দেওয়াল তুলে এক পরিবারের চলাচলের পথ বন্ধ করে দিয়েছে সন্ত্রাসীরা।

সোমবার (৮ এপ্রিল) রাতের আধারে পৌর এলাকা গেন্ডার ইসমাইল হোসেনের বাড়ির সামনে ১০ ইঞ্চি মোটা প্রাচীর তুলে সন্ত্রাসীরা বাড়ির চলাচলের পথটি বন্ধ করে দেয়।

ভুক্তভোগী ইসমাইল হোসেন জানান, গত কিছুদিন পূর্বে নিজ জমিতে গভীর নলকূপ খনন করার পর থেকে স্থানীয় ডালিমসহ কয়েকজন সন্ত্রাসী তার কাছে ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করে আসছিলো। এক পর্যায়ে গত ১০ই মার্চ রাতে সন্ত্রাসীরা অস্ত্র-সস্ত্র নিয়ে ভুক্তভোগীর বাড়িতে প্রবেশ করে ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করা সহ অস্ত্রের মুখে ভুক্তভোগীর বাসা থেকে চাদা হিসাবে নগদ ৫০ হাজার টাকা নিয়ে যায়। এছাড়াও দাবিকৃত চাদার বাকি টাকা না দিলে ভুক্তভোগীকে প্রান নাশেরও হুমকি দেওয়া হয়।

ভুক্তভোগী অভিযোগ করে বলেন, ঐ ঘটনার পরদিন ১১ই মার্চ ভুক্তভোগী ইসমাইল হোসেন সাভার মডেল থানায় অভিযোগ দিতে গেলে পুলিশ অভিযোগ গ্রহন না করে তাকে একটি সাধারণ ডায়েরি করার পরামর্শ দেয়। পরবর্তীতে ভুক্তভোগী বাধ্য হয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করে ঘটনার বিচার চেয়ে আদালতের শরণাপন্ন হন।

এদিকে ভুক্তভোগীদের দাবিকৃত চাদা পরিশোধ না করায় সোমবার রাতের আধারে সন্ত্রাসীরা দেয়াল তুলে ঐ বাড়িতে চলাচলের পথ বন্ধ করে দেওয়ার পর প্রতিকার চেয়ে ভুক্তভোগী বিষয়টি স্থানীয় থানায় অভিযোগ করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এসময় পুলিশের সামনেই স্থানীয় ডালিমসহ আরও কয়েকজন জমির মালিকানা দাবি করে ভুক্তভোগীকে মারধরের চেষ্টা করলে পুলিশের মধ্যস্থতায় পরিস্থিতি স্বাভাবিক হয়।

এবিষয়ে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) রুবেল হোসেন জানান, ঘটনাস্থল পরিদর্শন করে ভুক্তভোগীর বাড়ির চলাচলের পথ বন্ধ করে প্রাচীর নির্মানের সত্যতা পাওয়া গিয়েছে। বিষয়টি জমি সংক্রান্ত বিরোধ হওয়ায় তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।