নাটোরে এইচএসসি পরীক্ষার সময় দুই ভুয়া পরীক্ষার্থীকে আটক

নাজমুল হাসান নাহিদ, গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি: নাটোরের গুরুদাসপুরে রোজী মোজাম্মেল মহিলা কলেজের কেন্দ্রে এইচ এস সি পরীক্ষার সময় শেখ গোলাম মোস্তফা (২৬) ও পারভেজ মোশারফ(২৪) নামে দুই ভুয়া পরীক্ষার্থীকে আটক করে এক বছর করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। সোমবার দুপরে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের বিচারক মিজানুর রহমান এই দন্ডাদেশ প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত শেখ গোলাম মোস্তফা নাটোর শহরের বলারীপাড়া মহল্লার মশিউর রহমানের ছেলে ও রাজশাহী সায়েন্স এ্যান্ড টেকনোলজি বিশ্ব বিদ্যালয়ের ২য় বর্ষের ছাত্র এবং পারভেজ মোশারফ সদর উপজেলার একডালা গ্রামের মনোয়ার হোসেনের ছেলে ও রাজশাহী পলিটেকনিক ইন্সিস্টিটিউটের ইলেকট্রিক্যাল বিভাগের ৬ষ্ঠ সেমিস্টারের ছাত্র।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক মিজানুর রহমান জানান, চলমান এইচ এস সি পরীক্ষীর ইংরেজী ২য় পত্র পরীক্ষা চলাকালে শেখ গোলাম মোস্তফা ও পারভেজ মোশারফ নামে দুই পরীক্ষার্থীর আচরন দেখে কক্ষ পরিদর্শক লাভলু প্রামানিকের সন্দেহ হয়।

এ সময় তিনি তাদের এ্যাডমিট কার্ড দেখতে চাইলে তারা তা দেখাতে অসমর্থ হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদে স্বীকার করে তারা গুরুদাসপুরের শামসুজ্জোহা ডিগ্রী কলেজের অনিয়মিত পরীক্ষার্থী জিল্লুর রহমান ও হারুনুর রশীদের পরিবর্তে পরীক্ষা দিচ্ছিলেন। পরে তাদের আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক মিজানুর রহমানের সামনে হাজির করা হয়। এসময় বিচারক তাদের দুইজনকে এক বছর করে কারাদন্ডাদেশ প্রদান করে কারাগারে প্রেরনের নির্দেশ দেন।