নির্বাচনী প্রচারণায় বিরিয়ানি বন্টন নিয়ে সংঘর্ষ

নির্বাচনী প্রচারণায় বিরিয়ানি বণ্টনের সময় কংগ্রেসের নেতা-কর্মী ও সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ভারতের উত্তরপ্রদেশের মুজাফফরনগরে এ ঘটনা ঘটেছে। খবর দিয়েছে এনডিটিভি।

দেশটির সংবাদমাধ্যম জানিয়েছে,মুজাফফরনগরের কংগ্রেস দলীয় প্রার্থী নাসিমুদ্দিন সিদ্দিকীর সমর্থকরা সংঘর্ষ ঘটনায় দায়ি। এ সংঘর্ষে কংগ্রেসের বেশ কয়েকজন আহত হয়েছেন। আসন্ন লোকসভার নির্বাচনকে সামনে রেখে ঘটল এমন ঘটনা।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার (৬ এপ্রিল) সাবেক বিধায়ক মাওলানা জামিলের বাসভবনে কংগ্রেসের নির্বাচনী বৈঠক আয়োজন করা হয়েছিল। বৈঠকের পর দুপুরের খাবারের জন্য বিরিয়ানি পরিবেশন করার কথা ছিল। কিন্তু বৈঠকের আগেই বিরিয়ানি বণ্টন শুরু হলে উপস্থিত নেতা-কর্মী ও সমর্থকদের মাঝে সংঘর্ষের সূত্রপাত হয়।

এ বিষয়ে পুলিশের সার্কেল অফিসার রাম মোহন শর্মা বলেন, এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। সংঘর্ষে জড়িত সন্দেহে ৯ সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে।

তিনি জানান, যেকোনো ধরনের সহিংস পরিস্থিতি মোকাবেলায় ওই গ্রামে নিরাপত্তা জোরদার ও আইনশৃঙ্খলাবাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে।

মুজাফফরনগরের সরকারি কর্মকর্তারা বলেছেন, শনিবার নির্বাচন কমিশনের অনুমতি ছাড়াই নির্বাচনী এক বৈঠকে বিরিয়ানি বণ্টন করছিল কংগ্রেস।

১১ এপ্রিল ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে প্রথম দফায় ভোটগ্রহণ শুরু হবে। শেষ হবে আগামী ১৯ মে। প্রথম দফায় মুজাফফরনগরে নির্বাচন অনুষ্ঠিত হবে ।