পাঁচ বছরের জেল হতে পারে নায়ক ফেরদৌসের

বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ফেরদৌস ভারতের লোকসভা নির্বাচনের প্রচারণায় মাঠে নেমেছেন! গত ১৪ ও ১৫ এপ্রিল তাকে পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি এলাকায় দেখা গেছে। ভোট প্রার্থনাসহ খোলা জিপে রোড শো’তে রাজ্যের তিনটি শহরে অংশ নিয়েছেন ফেরদৌস।

এ থেকে বলা যায়, নির্বাচন নিয়ে উত্তপ্ত ভারতের ময়দান। পশ্চিমবঙ্গে এ উত্তাপের প্রধান কারণ মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস বনাম ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র সিং মোদির বিজেপি।

এদিকে ফেরদৌস নেমেছেন তৃণমূল কংগ্রেসের পক্ষে। এমন ঘটনায় বেশ চটেছেন বিপক্ষ দল বিজেপি। ভিনদেশি তারকার এমন কাজকে ‘নিন্দনীয় ও দুঃখজনক’ হিসেবে দেখেছেন তারা।

এদিকে তাকে (ফেরদৌস) ভিসার নিয়ম লঙ্ঘন করার অপরাধে গ্রেফতার করা উচিত বলে দাবি করে বিজেপি। এমন পরিস্থিতিতে যে কোন মুহূর্তে গ্রেফতার হতে পারেন নায়ক ফেরদৌস। অভিযোগ প্রমাণ হলে ৫ বছরের জেল ও জরিমানা হতে পারে।

এর আগে আজ মঙ্গলবার জানা যায়, মডেল কোড অফ কন্ডাক্ট ভাঙার অভিযোগে তার ভিসা বাতিল করা হয়েছে। তাকে দেশে ফিরে যেতে বলেছে বাংলাদেশ হাইকমিশন।

এদিকে পশ্চিমবঙ্গের রায়গঞ্জে কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের সমর্থনে একটি রোডশো করেন ফেরদৌস। সঙ্গে ছিলেন টলিউডের নায়ক অঙ্কুশ ও নায়িকা পায়েল। শুধু রোডশো করেননি, তৃণমূল প্রার্থী কানাইয়ালাকে ভোট দেওয়ার আহ্বানও জানান ফেরদৌস।