পাকিস্তানের সঙ্গে সিরিজ বাতিল করলো শ্রীলঙ্কা

গত ২১ এপ্রিল খ্রিস্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে উপসনা চলাকলীন শ্রীলঙ্কার রাজধানী কলম্বো ও তার আশপাশে হোটেল ও গির্জায় আত্মঘাতী বোমা হামলা চালানো হয়। বৃহস্পতিবার ওই হামলায় নিহতের সংখ্যা ২৫৩ বলে নিশ্চিত করেছে।

এদিকে, ভয়াবহ বোমা হামলার ঘটনায় পাকিস্তানের সঙ্গে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট সিরিজ বাতিল করলো শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো জানিয়েছে, আগামী ৩০ এপ্রিল পাকিস্তান দলের শ্রীলঙ্কায় যাওয়ার কথা থাকলেও সেটা হচ্ছে না। আগামী ৩ মে কলম্বো থেকে ১১৯ কিলোমিটার দূরে অবস্থিত গলে দুই দেশের যুব দলের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

বিষয়টি নিয়ে শ্রীলঙ্কান ক্রিকেটের এক কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে ক্রিকইনফো জানায়, অনির্দিষ্টকালের জন্য সফরটি স্থগিত করা হয়েছে। শ্রীলঙ্কান ক্রিকেটের পক্ষ থেকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, কারণ আমরা কোনো ধরনের ঝুঁকি নিতে চাই না। খেলার সূচি অনুযায়ী, গল ও হাম্বানতোতায় পাকিস্তান দলের সঙ্গে দুইটি চার দিনের ম্যাচ এবং তিনটি এক দিনের ওয়ানডে ম্যাচ খেলার কথা ছিল।

আগামী বছর দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠেয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এ বছরের জুন-জুলাই মাসে দক্ষিণ আফ্রিকা যাবে পাকিস্তান দলটি। গত পাঁচ দিন ধরে পাকিস্তান দলটির অধিনায়ক রোহেল নাজিরের নেতৃত্বে তারা এই সফরের প্রস্তুতি ক্যাম্পও করেছে করাচিতে। কিন্তু বোমা হামলার কারণে সিরিজটি বাতিল হন।