পিএসজিকে পাঁচ গোল দিল লিল

সর্বশেষ ২০১৭ সালে কোন প্রতিযোগিতামুলক ম্যাচে পিএসজি পাঁচ বা তার বেশি গোল হজম করেছিল। সেবার উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে বার্সালোনার মাটিতে পিএসজি ৬-১ গোলে হেরেছিল।

এরপর মাঝে আরও একবার পিএজি হেরেছিল ৫-১ গোলে। সেটাও ইন্টারকন্টিনেন্টাল কাপে যেখানে পিএসজির সেরা তারকারা ছিল না। আর্সেনালের বিপক্ষে সেই ম্যাচটা ছিল ২০১৮ সালে।

কিন্তু লিল আর এই লেভেলের দলের বিপক্ষে পিএসজি কবে ৫ গোল হজম করেছে সেটা অজানা। সেই ২০১৬ সালে মন্টপিলিয়ের পিএসজিকে ৩ গোল দিয়েছিল। অথচ সেই পিএসজি এবার লিলের কাছে ৫ গোল হজম করল।

লিগ ওয়ানের ম্যাচে গতরাতে লিলের মাঠে এই ৫ গোল হজম করেছে পিএসজি। রীতিমত বিধ্বস্ত হওয়া এই ম্যাচে পিএসজি দিতে পেরেছে কেবল একটি গোল। সাথে একটি লাল কার্ডও হজম করেছে তারা।

এদিন গোলের শুরুটা করে পিএসজি তারকারাই। দলটির রাইটব্যাক থমাস মুনিয়ের নিজেদের জালেই বল পাঠিয়ে ম্যাচের সপ্তম মিনিটে লিড এনে দেন লিলকে। ৪ মিনিট পরই বার্নাটের গোলে সমতায় ফেরে পিএসজি। কিন্তু ম্যাচের ৩৬ মিনিটে সরাসরি লাল কার্ড দেখে বার্নাট মাঠ ছাড়লে ১০ জনের দল পরিণত হয় পিএসজি।

ম্যাচের দ্বিতীয়ার্ধ থেকেই তান্ডব শুরু। ৫১ মিনিটের মাথায় নিকোলাস পেপের গোলে ফের এগিয়ে যায় স্বাগতিকরা। ৬৫ মিনিটে জনাথন বামবার গোলের পাঁচ মিনিট পর গ্যাব্রিয়েল মাগালহাসের গোলে ব্যবধান ৪-১ করে লিল। আর ম্যাচের ৮৪ মিনিটে পিএসজির কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন জোসে ফন্তে।

এই ম্যাচটি জিতলেই শিরোপা জয় নিশ্চিত হত পিএসজির। কিন্তু হেরে যাওয়ায় আরও কিছুটা অপেক্ষা করতে হচ্ছে তাদের।