প্রধানমন্ত্রীর নির্দেশে সিঙ্গাপুর নেয়া হচ্ছে সেই দগ্ধ মাদ্রাসাছাত্রীকে

সম্প্রতি পরীক্ষাকেন্দ্রে পুড়িয়ে হত্যাচেষ্টায় দগ্ধ ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে চিকিৎসা জন্য সিঙ্গাপুর নেয়ার নির্দেশ দিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ ৮ এপ্রিল সোমবার বিকেলে ঢামেক বার্ন ইউনিটে নুসরাতকে দেখতে গিয়ে প্রধানমন্ত্রীর সহকারী সচিব ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এ তথ্য জানান।

এ ব্যাপারে জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশে নুসরাতের চিকিৎসা বিষয়ে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে সাথে যোগাযোগ করা হচ্ছে।’

এদিকে নুসরাতের অবস্থার অবনতি ঘটনায় তাকে লাইফ সাপোর্টে নিয়েছেন চিকিৎসকরা। রাত থেকে শ্বাসকষ্ট নিয়ন্ত্রণে আনতে না পারায় মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী আজ দুপুর পৌনে ১২টার দিকে মেয়েটিকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সহকারী অধ্যাপক ডা. নাসির উদ্দীন এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে নুসরাত জাহান রাফিকে পরীক্ষাকেন্দ্রে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টার ঘটনার তিনদিন পর পরিবারের পক্ষ থেকে মামলা করা হয়েছে। নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে আজ বিকেলে সোনাগাজী মডেল থানায় অজ্ঞাত ৪ জনকে আসামি করে মামলাটি করেন।

মামলার সত্যতা নিশ্চিত করে সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন বলেন, ‘বিকেলে নারী ও শিশু নির্যাতন দমন আইনে অজ্ঞাত বোরকাপরা মুখোশধারী ৪ জনকে আসামি করে মামলা করা হয়েছে।’