ফিক্সিং কেলেঙ্কারিতে পাকিস্তানি তারকা ক্রিকেটারকে বহিষ্কারের নির্দেশ

পাকিস্তান প্রিমিয়ার লিগের (পিএসএল) দ্বিতীয় আসরে ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েন পাকিস্তানের তারকা ক্রিকেটার নাসির জামশেদসহ পাকিস্তানের তিন ক্রিকেটার। যে কারণে পাকিস্তানের এন্টিকরাপশন ইউনিট তদন্ত শেষে ২০১৮ সালে নাসির জামশেদকে ক্রিকেট থেকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করা হয়। আর শেষ পর্যন্ত তাকে ইসিএল থেকেও বহিস্কারের নির্দেশ দেয় আদালত।

এদিকে আজ ৯ এপ্রিল মঙ্গলবার বিচারপতি সাজিদ মাহমুদের বেঞ্চে সীমান্ত নিয়ন্ত্রণব্যবস্থা পরিচালিত সিস্টেম ইসিএলে নিয়োগের তালিকায় নাসির জামশেদের নাম থাকা নিয়ে শুনানি অনুষ্ঠিত হয়।

এ সময় ডেপুটি অ্যাটর্নি জেনারেল আদালতকে জানিয়েছেন, ইতোমধ্যে নাসিরের নাম ইসিএলের তালিকায় দেয়া হয়েছে। বিষয়টি শোনার পর আদালত জামশেদকে ইসিএলের তালিকা থেকে বাদ দেয়ার নির্দেশ দেন।

এদিকে নাসির জামশেদের উকিল আদালতকে জানিয়েছেন, ইসিএলে জামশেদের নাম থাকার বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ব্যাপার। জামশেদের বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী এমন কোনো অভিযোগ নেই, যে কারণে তাকে এই তালিকা থেকে বাদ দেবে।

কিন্তু অভিযোগকারী বলেন, ‘পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ম্যাচ ফিক্সিংয়ের দায়ে অভিযুক্ত নাসির জামশেদের নাম ইসিএলের তালিকায় দিয়ে আইনের লঙ্ঘন করা হয়েছে।’

এ সময় উভয়পক্ষের যুক্তিতর্ক শুনে নাসির জামশেদের নাম ইসিএল থেকে বাদ দেয়ার নির্দেশ দেন আদালত।