ফেরদৌসের সঙ্গে জামায়াতে ইসলামির সম্পৃক্ততা রয়েছে: বিজেপি

বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ফেরদৌস ভারতের লোকসভা নির্বাচনে তৃণমূলের হয়ে প্রচারণায় নেমে বিতর্কের মুখে দেশে ফিরেছেন। ভারতীয় ভিসা লঙ্ঘন করে বাংলাদেশি নাগরিক ফেরদৌস আহমেদকে দেশত্যাগের নোটিশ দেয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়। তিনি ব্যবসায়িক ভিসায় রাজনৈতিক দলের হয়ে প্রচার করেছিলেন

এদিকে, শুধু অভিযোগ করেই ক্ষান্ত থাকেনি বিজেপি, ফেরদৌসের মাধ্যমে তৃণমূলের সঙ্গে জামায়াতে ইসলামির সম্পৃক্ততার অভিযোগও টেনে আনছে। তবে তৃণমূল নেতা ফরহাদ হাকিম এ বিষয়ে বিজেপিকে কাঠগড়ায় তুলেছেন। খবর জিনিউজ।

ফেরদৌসের বিষয়ে ফরহাদ হাকিম বলেন,অকারণে জলঘোলা করছে বিজেপি। কে কার হয়ে প্রচার করল, তা নিয়ে কারও কিছু যায় না। কিন্তু বিজেপির পায়ের তলার মাটি সরে গিয়েছে। তাই তারা জলঘোলা করছে।

ভারতে কাজের অনুমোদনপত্র পেয়ে রায়গঞ্জে তৃণমূলের হয়ে প্রচারে দেখা যায় ফেরদৌসকে। যে কারণে ভিসার শর্ত লঙ্ঘন করায় তাঁকে দেশত্যাগের নির্দেশ দেওয়া হয়।

এ বিষয়ে অভিবাসন দফতর রিপোর্টে জানানো হয়, ভারতে কাজের জন্য ভিসা দেওয়া হয়েছিল ফেরদৌসকে। কিন্তু সেই শর্ত লঙ্ঘন করেছেন অভিনেতা। অভিবাসন দফতরের রিপোর্টের ভিত্তিতে ফেরদৌসের ব্যবসায়িক ভিসা বাতিল করেছে স্বরাষ্ট্রমন্ত্রণালয়। তাঁকে অবিলম্বে ভারত ত্যাগের নোটিশ দেওয়া হয়েছে। এমনকি কালো তালিকাভূক্ত করা হয়েছে ফেরদৌসকে।

এদিকে, উত্তর কলকাতা কেন্দ্রের বিজেপি প্রার্থী রাহুল সিনহা ফেরদৌসের প্রচারে জামাত-তৃণমূল যোগের অভিযোগ করে এনআইএ তদন্ত চেয়েছেন ।

তিনি বলেন, অন্য দেশের নাগরিক কাভীবে দেশের গণতান্ত্রিক নির্বাচনে অংশগ্রহণ করতে পারে? এটা আসলে তৃণমূলের সঙ্গে জামায়াতে ইসলামির যোগসূত্রের প্রচার করা হয়েছে।