বঙ্গবন্ধুর পরিবারে শোকের ছায়া, কাঁদলেন শেখ তন্ময়

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে সিরিজ বোমা হামলায় নিহত শিশু জায়ান চৌধুরীর মৃত্যুতে কান্নায় ভেঙে পড়েন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য ও শেখ পরিবারের সন্তান শেখ সারহান নাসের তন্ময়।

এদিকে পারিবারিক সূত্রে বঙ্গবন্ধু পরিবারের সদস্য এরা সবাই। জায়ান শেখ ফজলুল করিম সেলিমের নাতি। শেখ ফজলুল করিম সেলিম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বোনের ছেলে। সেই সূত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাতো ভাই হন সেলিম।

এদিকে প্রধানমন্ত্রীর চাচাতো ভাই ও বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের ছেলে তন্ময়। সেই সুবাদে পুরো বঙ্গবন্ধু পরিবারই এই ঘটনায় শোকাহত।

জয়ানের মৃত্যু এবং তারা বাবা মশিউল হক চৌধুরী প্রিন্সের দুই পা ‘ড্যামেজ’ হয়ে যাওয়ার সংবাদ শুনে তন্ময়ের সাথে সাথে কান্নায় ভেঙে পড়েন গোটা পরিবারের সদস্যরা।

এদিকে শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী (৮) মারা যায়। গতকাল রবিবার রাতে তার পরিবারের পক্ষ থেকে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়।

এদিকে শেখ সেলিমের মেয়ে শেখ আমেনা সুলতানা সোনিয়া তার স্বামী মশিউল হক চৌধুরী প্রিন্স ও দুই ছেলেকে নিয়ে শ্রীলঙ্কায় বেড়াতে যান। তারা উঠেছিলেন কলম্বোর পাঁচ তারকা একটি হোটেলে। গতকাল রবিবার সকালে ইস্টার সানডের প্রার্থনার মধ্যে শ্রীলঙ্কায় তিনটি গির্জা ও তিনটি হোটেলে বোমা হামলা হয়।

এর মধ্যে হামলার শিকার একটি হোটেলের নিচতলার রেস্তোরাঁয় সকালের নাস্তা করতে গিয়েছিলেন প্রিন্স ও তার বড় ছেলে জায়ান চৌধুরী। ছোট ছেলে জোহানকে নিয়ে শেখ সোনিয়া ওই সময় হোটেলের কক্ষে ছিলেন।

এ সময় বোমা হামলায় প্রিন্স আহত হন এবং ছেলে জায়ান নিখোঁজ হয়। পরে জায়ানের মৃত্যু খবর আসে। জায়ান চৌধুরীর মরদেহ মঙ্গলবার দেশে আনা হবে।