বাংলাদেশের বিশ্বকাপ দল নিয়ে যা লিখল ভারতীয় সংবাদমাধ্যম

আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে আজ মঙ্গলবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর সেই স্কোয়াডে চমক হিসেবে জায়গা পেয়েছেন পেসার আবু জায়েদ রাহি। যিনি কিনা এখন পর্যন্ত কোনো ওয়ানডে ম্যাচ খেলেননি।

একইসঙ্গে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্যও ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। সেই দলে জায়গা পাওয়া বাড়তি দু’জন হলেন- ইয়াসির আলি ও নাঈম হাসান।

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা নিয়ে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা ‘বাংলাদেশের বিশ্বকাপ দলে চমক, ডাক পেলেন ওয়ানডেতে অভিষেক না হওয়া ক্রিকেটারও’ এই শিরোনাম দিয়ে তাদের প্রতিবেদনে লিখেছে, ‘বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আজ, মঙ্গলবার মিরপুরের শের ই বাংলা স্টেডিয়ামে বাংলাদেশের ১৫ জনের দল ঘোষণা করে দিয়েছেন নির্বাচকরা। বিশ্বকাপের দল নির্বাচনের সঙ্গে সঙ্গে আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের দলও জানিয়ে দেওয়া হয়েছে। বিশ্বকাপের দল ১৫ জনের হলেও আয়ারল্যান্ডের দলে রাখা হয়েছে ১৭ জনকে।

বাংলাদেশের পেস বিভাগে রয়েছেন মাশরাফি মুর্তজা, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান। এদের থাকা নিয়ে কোনও প্রশ্নই ছিল না। তাসকিন আহমেদ ও শফিউল ইসলামকে নিয়ে বাংলাদেশ ক্রিকেটমহলে চর্চা হলেও বিশ্বকাপের দল নির্বাচন করতে বসে চমক দিয়েছেন নির্বাচকরা। এখনো ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়নি আবু জায়েদ রাহির। তার উপরেই ভরসা করেছেন নির্বাচকরা।’

বাংলাদেশ বিশ্বকাপ দল: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু জায়েদ রাহি।