বাংলাদেশের সামনে দাঁড়াতেই পারল না আরব আমিরাত

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে সফরকারী আরব আমিরাতের বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছে বাংলাদেশের মেয়েরা।

আজ ২২ এপ্রিল সোমবার সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচটিতে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে যায় জিহানা-রানীরা। পরে অবশ্য কোন পক্ষই গোলের দেখা পায়নি। যে কারণে ম্যাচটি ২-০ ব্যবধানে নিষ্প্রতি ঘটে।

এদিকে বঙ্গবন্ধু স্টেডিয়ামের ম্যাচটিতে শুরু থেকেই আধিপত্য ছিল বাংলাদেশি মেয়েদের। যা অব্যাহত ছিল ম্যাচের শেষ মিনিট পর্যন্ত। ম্যাচে মোট ৭৮ শতাংশ বল দখলে ছিল বাংলাদেশের।

এছাড়া বাংলাদেশের মেয়েরা আমিরাতের গোলপোস্টে ৩৩টি শট নেয়। তার মধ্যে ২২টি ছিল অন টার্গেটে। আর আরব আমিরাত শট নেয় মাত্র ২টি। যার ১টি ছিল অন টার্গেটে। বাংলাদেশ কর্নার পেয়েছিল ২০টি! আমিরাত পায়নি একটিও।

এদিকে ম্যাচে মাত্র ১২ মিনিটেই লিড নেয় বাংলাদেশ। কাঙ্ক্ষিত গোলটি করেন স্বপ্না। আখি খাতুন লম্বা পাসে বল বাড়িয়ে দেন আমিরাতের অর্ধে। সেখানে দৌড়ে বলের নিয়ন্ত্রণে নেন স্বপ্না। এরপর ডি বক্সের ভেতর ঢুকে গোলরক্ষকে পরাস্ত করে বল পাঠান জালে।

ম্যাচের ১২ মিনিটে প্রথম গোলের পর ৩০ মিনিটে সংখ্যাটা দ্বিগুণ করেন রানী। কর্ণার কিক থেকে মনিকা চাকমার বাড়িয়ে দেওয়া বলে লাফিয়ে উঠে হেড নেন কৃষ্ণা। তাতে বল সোজা প্রতিপক্ষের জালে আশ্রয় নেয়।

আর তাতেই ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে বাংলাদেশ। এরপর দ্বিতীয়ার্ধে আর কোন গোলের দেখা পায়নি বাংলাদেশ।