বাংলাদেশ থেকে দেখা যাচ্ছে না নোবেলের ‘সা রে গা মা পা’

বাংলাদেশ থেকে দেখা যাবে না নোবেলের গান! শুরু টেলিভিশন সিরিয়াল বা মিরাক্কেল নয়, ‘সা রে গা মা পা’র জন্য বাংলাদেশে ব্যাপক জনপ্রিয় ভারতের বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন জি বাংলা। কারণ গানের এই রিয়েলিটি শো-তে বাংলাদেশের তরুণ নোবেল অংশগ্রহণ করেছে এই বছর।

আর এই অনুষ্ঠানকে ঘিরে কাজ করে ব্যাপক উত্তেজনা। যার কারণে টিআরপির গতি বাড়তেই থাকে। রিয়েলিটি শো-টি এখনও চলমান। এরই মধ্যে জি বাংলা চ্যানেলটি বাংলাদেশে বন্ধ করে দেয়া হয়েছে। বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় নানা ধরনের প্রতিক্রিয়া তৈরি হয়েছে।

এ ব্যাপারে এক শ্রেণী এই সিদ্ধান্তকে স্বাগত জানালেও আরেক শ্রেণী নোবেলের কারণে ঘোর বিরোধী। সোশ্যাল মিডিয়ায় একটি শ্রেণী যেন মানতেই পারছেন না তারা নোবেলের প্রোগ্রাম দেখতে পারবেন না। নানাজন নানা অভিমত দিচ্ছেন।

এর আগে গতকাল সোমবার (১ এপ্রিল) জি টেলিভিশন নেটওয়ার্কের সব চ্যানেল সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) এর প্রতিষ্ঠাতা সভাপতি এস এম আনোয়ার পারভেজ।

এ ব্যাপারে ক্যাবল অপারেটর প্রতিষ্ঠান ‘জাদু ডিজিটালের’ কাস্টমার সার্ভিস কর্মকর্তা ফয়সাল আহমেদ জানান, তথ্য মন্ত্রণালয়ের নির্দেশক্রমে বাংলাদেশে চ্যানেলগুলো বন্ধ রাখা হয়েছে।

এদিকে ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন,২০০৬ এর উপধারা-১৯(১৩) এর বিধান অনুযায়ী,বাংলাদেশের দর্শকদের জন্য বিদেশি কোনও চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন দেখানো দণ্ডনীয় অপরাধ।