বিশ্বকাপের আগে বড় দুঃসংবাদ পেল বাংলাদেশ

আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপ সামনে রেখে মানুষিকভাবে প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ দল। এদিকে আগামী মাসের শেষদিকেই শুরু হতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে বড় আসর। ঠিক এমন সময়েই ক্রিকেট প্রেমীদের শুনতে হলো এক বড় দুঃসংবাদ।

এদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ফিল্ডিং করার সময় ডাইভ করায় একাধিকবার চোট পায় বাংলাদেশের সফল ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ। আর এজন্যই দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে থাকতে হতে পারে রিয়াদকে।

এদিকে গতকাল ১ এপ্রিল সোমবার রিয়াদের চোটের বিষয়ে বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, বিশ্রামে সেরে না উঠলে শল্যবিদের ছুরির নিচেই যেতে হবে রিয়াদকে।

জানা যায়, চোটের কারণে দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে থাকার শঙ্কায় রয়েছে মাহমুদউল্লার। তবে চোটের অবস্থা ক্রমশ অবনতির দিকে যাওয়ায় লাগতে পারে অস্ত্রোপচারও।

চোটগ্রস্ত কাঁধের এমআরআই প্রতিবেদনে জানা গেছে, গ্রেড থ্রি মাত্রার চোটে ভুগছেন রিয়াদ, যা থেকে সেরে উঠতে হলে করতে হতে পারে সার্জারি। তবে বিসিবির চিকিৎসকরা আপাতত রিয়াদকে দিয়েছেন ১৫ দিনের বিশ্রাম। এই বিশ্রামে কোনো উন্নতি না হলে পরবর্তীতে অস্ত্রোপচারের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

এ ব্যাপারে বিসিবির একটি সূত্র গণমাধ্যমকে জানায়, আজ আমরা রিয়াদের এমআরআই রিপোর্ট হাতে পেয়েছি। কাঁধের পেশিতে গ্রেড থ্রি মাত্রার টান লেগেছে। আমরা তাকে ১৫ দিন বিশ্রাম দিয়েছি। এরপর আমরা পুনর্বাসন প্রক্রিয়া শুরু করবো।

এদিকে মুস্তাফিজুর রহমান যে চোটের অস্ত্রোপচার করিয়ে প্রায় ৬ মাস মাঠের বাইরে ছিলেন রিয়াদের চোটও অনেকটা সেরকম। তবে এবার বিশ্বকাপ ক্রিকেটে যাওয়ার এমন আশঙ্কার কথা অনেক বড় একটা দুঃসংবাদ বাংলাদেশের জন্য।