বিশ্বকাপে খেলবে বাংলাদেশসহ বিশ্বের ১০টি দেশের সাংসদরা

আগামী ৩০ মে স্বাগতিক ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের ওয়ানডে বিশ্বকাপের। আর আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে স্কোয়াড ঘোষণা করেছে দলগুলো। এবারের বিশ্বকাপে অংশ নিবে ১০টি দল।

এদিকে বিশ্বকাপ চলাকালীন ১০টি দেশের সংসদ সদস্যদের নিয়েও একটি টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে। বাংলাদেশসহ মোট ১০টি দেশের সংসদ সদস্যরা এই টুর্নামেন্টে অংশ নিবে। মূলত বিশ্বকাপে যে ১০টি দল অংশ নিবে এই ১০টি দেশের সংসদ সদস্যদের নিয়ে ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ অনুষ্ঠিত হবে।

দেশগুলো হল- স্বাগতিক ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, উইন্ডিজ ও আফগানিস্তান। আগামী ৯-১৩ জুলাই চলবে এই টুর্নামেন্ট। এই টুর্নামেন্টকে সামনে রেখে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করছে দেশের সংসদ সদস্যরা।

বাংলাদেশের ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমান সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয় এ প্রসঙ্গে বলেন, ‘২০১৯ আইসিসি বিশ্বকাপে যে দেশগুলো খেলছে, তাদেরই একটা করে দল এই টুর্নামেন্টে অংশ নেবে। এ ছাড়াও কিছু বিশেষ অনুষ্ঠান আছে, যেগুলো এই দেশগুলোর মধ্য সম্পর্ক উন্নয়নে সহায়তা করবে। এছাড়া ব্রিটিশ প্রধানমন্ত্রীর সঙ্গেও একাধিক সৌজন্য সাক্ষাতও রয়েছে।’