বিশ্বকাপে তামিমের ওপেনিং পার্টনার হওয়ার দৌড়ে এগিয়ে আছেন যিনি

চলতি বছরের মে মাসে ইংল্যান্ডে পর্দা উঠতে যাচ্ছে এবারের ওয়ানডে বিশ্বকাপের। আর আসন্ন এই বিশ্বকাপকে সামনে রেখে আগামী ১৮ এপ্রিল বাংলাদেশের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হবে বলেই জানা গেছে।

তবে এর আগে একনজরে দেখে নেওয়া যাক বিশ্বকাপে তামিমের ওপেনিং পার্টনার হওয়ার দৌড়ে কারা এগিয়ে আছেন? চলতি ডিপিএলে তাদের পারফরম্যান্স দেখে নিন-

সৌম্য সরকারঃ চলতি ডিপিএলে আবাহনী লিমিটেডের হয়ে ৮ ম্যাচ খেলেছেন সৌম্য। ৮ ম্যাচে ২২.২৫ গড়ে মোট ১৭৮ রান করেছেন সৌম্য। যেখানে তার সর্বোচ্চ রান ৪৩।

লিটন কুমার দাসঃ চলতি ডিপিএলে মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে ওপেনিংয়ে নেমে চার ম্যাচে ৫০ গড়ে মোট ২০০ রান করেছেন লিটন। যেখানে রয়েছে দুইটি অর্ধশতক এবং সর্বোচ্চ ইনিংস ৮৪ রানের।

ইমরুল কায়েসঃ জাতীয় দলে খুব একটা নিয়মিত নন ইমরুল। চলতি ডিপিএলে গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে গ্রুপ পর্বের ১১টি ম্যাচ খেলে ২৩.৮১ গড়ে মোট ২৬২ রান করেছেন ইমরুল। যেখানে রয়েছে একটি শতক এবং তার সর্বোচ্চ রান ১২৬।

এনামুল হক বিজয়ঃ জাতীয় দলে বেশ কয়েকবার সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেননি বিজয়। চলতি ডিপিএলে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে গ্রুপ পর্বের ১১ ম্যাচে ৫১.১০ গড়ে মোট ৫১১ রান করেছেন বিজয়। যেখানে শতক রয়েছে ৩টি ও অর্ধশতক আছে ১টি।

তবে বিশ্বকাপে তার জায়গা পাওয়া জোরালো নয়। কেননা বিশ্বকাপের জন্য নির্বাচকরা বাংলাদেশের বর্তমান দলটিই ধরে রাখতে চাইবেন। এক্ষেত্রে বেশ ভালো সম্ভাবনা আছে লিটনের।