বোনের শোকে জ্ঞান হারিয়ে হাসপাতালে নুসরাতের ছোট ভাই

প্রিয় বোনের অসহ্য মৃত্যু যন্ত্রণা আর অতীত স্মৃতি কোনোভাবেই ভুলতে পারছে না নুসরাত জাহান রাফির ছোট ভাই রাশেদুল হাসান রায়হান। অধিক শোকে পাথর হয়ে হাসপাতালে ভর্তি হলেন হতে হয়েছে তাকে।

শুক্রবার (১২ এপ্রিল) রাতে ভাই রায়হানকে ফেনীর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরিবার সূত্র জানিয়েছেন, রাফির জানাজার পূর্ব থেকে বারবার জ্ঞান হারিয়ে ফেলছে সে। জ্ঞান ফিরলে রাফিকে খুঁজছে। শুধু বুক চাপড়িয়ে চাপড়িয়ে কান্না করছে রায়হান। চোখের জল শুকিয়ে এখন খাওয়া-ধাওয়া ছেড়ে দিয়েছে। প্রিয় বোন রাফির অতীত স্মৃতিগুলো যেন ভুলতেই পারছে না রায়হান। নুসরাতের মৃত্যুতে সবচেয়ে বেশি শোকাহত হয়ে অসুস্থ হয়ে পড়েছে সে। যে কারণে তাকে হাসপাতালে ভর্তি করাতে হয়েছে।

রায়হান মাত্র দুই বছরের ছোট। নুসরাতের সঙ্গে মাদ্রাসায় যাওয়া-আসা করত। সে ওই মাদ্রাসার দশম শ্রেণির ছাত্র। অনেকটা সমবয়সী বলে ভাইবোনের মধ্যে খুনসুটি লেগেই থাকত। সে কারণে বোন হারিয়ে শোকে পাথ হয়ে গেছে সে।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল ফেনীর সোনাগাজীতে পরীক্ষাকেন্দ্রের ভেতর নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে হত্যাচেষ্টা চালায় দুর্বৃত্তরা। পরীক্ষার জন্য নির্ধারিত কক্ষ থেকে ছাদে ডেকে নিয়ে কয়েকজন বোরকাপরা নারী পরিকল্পিতভাবে তাকে হত্যার চেষ্টা করে বলে অভিযোগ করেছেন ওই শিক্ষার্থীর পরিবারের সদস্যরা।

তাৎক্ষণিক তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে অবস্থা সংকটাপন্ন হওয়ায় এদিন বিকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের ১০২ নম্বর কক্ষে ভর্তি করা হয়। পরে তাকে নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। তাকে লাইফসাপোর্ট দেয়া হয়। শেষ পর্যন্ত না ফেরার দেশে চলে যান মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি।