বৌয়ের ভয়ে ৬২ বছর বোবার অভিনয়, অবশেষে ধরা পড়লেন নাটকীয় ভাবে

বেশ জাঁকজমক ভাবেই বিয়ে হল ডরথি ও ব্যারি ডসনের। এরপর তারা ৬২টি বছর একসাথে কাটিয়েছেন। তাদের রয়েছে ৬ সন্তান। সেই সন্তানদের নাতি নাতনিও হয়েছে অনেক। সব মিলিয়ে ১৩ জন। এই সন্তান এবং নাতিরা জানতেন ব্যারি ডসন বোবা। কিন্তু একদিন হঠাৎই তারা জানতে পারলো সে বোবা নয়, এতদিন বোবার অভিনয় করেছে!

৬২ বছর ধরে বোবার মত থেকেছেন এই ব্যক্তি। আর এর একমাত্র কারণ হল যাতে বউয়ের কথা শোনা না লাগে।

এই এত গুলো বছর স্বামীর সাথে কথা বলতে পারেননি ডরথি। স্বামী কথা বলতে পারেনা বলে ইশারায় সব কাজ সারতেন স্বামীর সাথে। অবশেষে অভিনয়ের তথ্য ফাঁস হয়ে গেলে রেগে কাঁই হয়ে বউ গেলেন আদালতে, দাবি ডিভোর্স।

এই ঘটনাও ধরা পড়েছে ইউটিউবের কল্যানে। ইউটিউবে প্রকাশিত তাদেরই এক ভিডিওতে দেখা যায়, একটি ইভেন্টে গান করছেন এবং একটি মিটিং-এ সবার সঙ্গেই কমিউনিকেট করছেন!

ডরথি বলেছেন, আমি বাসায় থাকলে ব্যারি ডসন বোবা-কালার অভিনয় করে যেতেন। একটি ইউটিউব দেখে আমি এই বিষয়টি জানতে পেরেছি। ইউটিউবে দেখা যায় যে, রাতে একটি বারে বন্ধুদের নিয়ে বাজনার সঙ্গে সঙ্গে ব্যারি ডসন গানও গাচ্ছেন জলজ্যান্ত মানুষের মতো। তিনি একটি চ্যারিটি সভায়ও সবার সঙ্গে কমিউনিকেট করেন। এরপরই আমি সব বুঝতে পারি।

এদিকে ব্যারি ডসনের আইনজীবী রবার্ট সানচেজ বলেন, আমার ক্লায়েন্ট ব্যারি ডসন স্বল্পভাষী একজন মানুষ। অপরদিকে ডরথি হলেন একজন বাচাল টাইপের। ব্যারি যদি বোবা-কালা সেজে না থাকতেন তাহলে ৬২ বছর আগেই তাদের ডিভোর্স হয়ে যেতো। বোবা-কালা সেজে থাকার কারণেই তারা ৬২ বছর ধরে সংসার করতে পেরেছেন।