বড় চমকে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিউজিল্যান্ডের দল ঘোষণা

আর কিছুদিন পরেই ইংল্যান্ডে শুরু হতে যাচ্ছে দ্বাদশ ক্রিকেট বিশ্বকাপ। এর আগে একবার ঘা গরম করে নেয়ার সুযোগ এসেছে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের। বিশ্বকাপের চূড়ান্ত লড়াইয়ে মাঠে নামার আগে তিনটি প্রস্তুতি ম্যাচে অংশ নিবে নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া।

এর জন্য টম লাথামকে অধিনায়ক করে আজ (১২ মার্চ) শুক্রবার ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে কিউই ক্রিকেট বোর্ড।

এদিকে কিউই দলনেতা উইলিয়ামসনকে বাদ দেয়ার মূল কারণ হচ্ছে ভারতে অনুষ্ঠিত দ্বাদশ আইপিএল খেলতে হায়দরাবাদ শিবিরের হয়ে খেলছেন নিয়মিত অধিনায়ক।

এদিকে লাথাম ছাড়াও স্কোয়াডটিতে থাকছেন হেনরি নিকোলস, ম্যাট হেনরি, জিমি নিশাম এবং টম ব্লান্ডেল।আঙ্গুলের ইনজুরির কারণে এই সফরে যেতে পারছেন না উইকেটরক্ষক ব্যাটসম্যান টিম সেইফার্ট।

তাছাড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান টিম সেইফার্ট পরিবর্তে খেলবেন ব্লান্ডেল। অপরদিকে ইনজুরি ছিটকে দিয়েছে অ্যাডাম মিলনে এবং কোরি অ্যান্ডারসনকেও। এছাড়াও দলটিতে ডাক পেয়েছেন টড অ্যাস্টেল এবং ডগ ব্রেসওয়েল।

সিরিজের এই তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে আগামী মাসের ৫, ৭ এবং ৯ তারিখে। সবগুলো ম্যাচের ভেন্যু থাকছে অ্যালান বোর্ডার স্টেডিয়াম।

নিউজিল্যান্ড স্কোয়াডঃ টম লাথাম (অধিনায়ক), টড অ্যাস্টেল, হামিশ বেনেট, টম ব্লান্ডেল, ডগ ব্রেসওয়েল, ম্যাট হেনরি, ড্যারেল মিচেল, জিমি নিশাম, হেনরি নিকোলস, হামিশ রাদারফোর্ড, ব্লেয়ার টিকনার, জর্জ ওয়ার্কার, উইল ইয়ং।