ভারতে নির্বাচনের মাঠ মাতাচ্ছে বাংলাদেশের নায়ক ফেরদৌস

ভারতের চলমান লোকসভা নির্বাচনের প্রচারণায়ও অংশ নিয়েছেন বাংলাদেশের জনপ্রিয় নায়ক ফেরদৌস আহমেদ। ভারতের পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুরে তৃণমূল প্রার্থী কানাইয়ালালের সমর্থনে গতকাল রবিবার তিনি প্রচারণা চালান।

এদিকে পহেলা বৈখাশের ছুটিতে হুডখোলা গাড়িতে করে ঢাকার এ অভিনেতাকে নিয়ে রোড শো করেন কানাইয়ালাল। এ সময় তাদের দেখতে রাস্তার দুইপাশে উৎসুক জনার ভিড় লক্ষ করা গেছে। প্রার্থীর সঙ্গে ফেরদাউসও হাত নেড়ে তাদের অভিনন্দন গ্রহণ করেন।

তাছাড়া এ সময় কানাইয়ালালের গাড়িতে ফেরদাউসের সাথে অভিনেতা অঙ্কুশ ও অভিনেত্রী পায়েল সরকারও ছিলেন। আজ ১৫ এপ্রিল সোমবার করণদিহি ও ইসলামপুরের দুইটি নির্বাচনী প্রচারণায় তাদের অংশ নেয়ার কথা রয়েছে।

এরপর আগামী ১৮ এপ্রিল দ্বিতীয় দফায় এ আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু এই বিষয়টি নিয়ে প্রশ্ন তুলেছে পশ্চিমবঙ্গ বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

এ ব্যাপারে বিজেপি সভাপতি বলেন, ‘ভারতের নিবন্ধিত দল কিভাবে বাংলাদেশি নায়ককে দিয়ে রোড শো করান? কাল হয়তো তারা পাক প্রধানমন্ত্রীকেও নির্বাচনী প্রচারণায় ডাকবেন। এ ঘটনার নিন্দা জানাই।’

এ ব্যাপারে কানাইয়ালালের নির্বাচনী এজেন্ট মুসারফ হুসেন জানান, ‘ফেরদৌস বাংলাদেশ ও ভারতে বেশ জনপ্রিয় অভিনেতা। আমরা তাকে আমাদের প্রার্থীর পক্ষে রোড শোতে অংশ নেয়ার জন্য অনুরোধ করেছিলাম। তিনি তা রেখেছেন।’