ভুতুরে ব্যাটিং দিল্লির

আইপিএলে ভুতুরে ব্যাটিং প্রদর্শণী দেখালো দিল্লি ক্যাপিটালস। এক সময় নিশ্চিত জয় মনে হওয়া ম্যাচটিও জিততে পারলোনা তাঁরা। ৮ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে হেরে গেল ১৪ রানে।

এদিন প্রথমে ব্যাটিং করে ২০ ওভারে ৯ উইকেটে ১৬৬ রান করে কিংসরা। দলের পক্ষে ওপেনার লুকেশ রাহুল ১১ বলে ১৫, স্যাম কুরান ১০ ২০, সরফরাজ খান ২৯ বলে ৩৯, ডেভিড মিলার ৩০ বলে ৪৩, মান্দিপ সিং ২১ বলে ২৯ রান করেন।

দিল্লির রাবাদা ও সন্দিপ লামিচান ২টি এবং ক্রিস মরিস ৩টি উইকেট লাভ করেন।

জবাব দিতে নেমে শুরুতেই শূন্য রানেই পৃথ্বি শ কে হারায় দিল্লি। অশ্বিনের করা ইনিংসের প্রথম ওভারের প্রথম বলেই আউট হন তিনি। তবে দ্বিতীয় উইকেটে ধাওয়ান ও শ্রেয়াস আয়ারের ৬১ রানের জুটি কক্ষপথে ফেরায় দিল্লিকে। ২২ বলে ২৮ রান করে আয়ার ভিলজুয়েনের বলে আউট হলে ভাঙে এই জুটি।

এরপর ধাওয়ানের সাথে যোগ দেন রিশাব পান্ট। এই জুটি ভাঙে অশ্বিনের বলে ধাওয়ান আউট হলে। আউটের আগে ২৫ বলে ৩০ রান করেন তিনি।

দলীয় ৮২ রানে ধাওয়ানের বিদায়ের পর রিশাব পান্ট ও কলিন ইনগ্রাম দলকে একেবারেই জয়ের পথে নিয়ে যান। ১৬.৩ ওভার শেষে তাদের রান ছিল ৩ উইকেটে ১৪৪ রান।

কিন্তু সেখানেই ছন্দপতন। প্রথমে সামির বলে ২৬ বলে ৩৯ রান করা পান্ট আউট হলে পতনের শুরু। এরপর ব্যাটিংয়ে নেমেই রান রান আউট হয় ক্রিস মরিস (০)।

১৪৪ রানেই ৩ থেকে ৫ উইকেটে পরিণত হওয়ার পর বোলিং তান্ডব চালায় স্যাম কুরান। ১৮তম ওভারে বোলিংয়ে এসে মাত্র ৪ রানের খরচায় তুলে নেন ইনগ্রাম (৩৮) ও হারসাল প্যাটেলকে (২)।

শেষ দুই ওভারে দিল্লির প্রয়োজন হয় ১২ বলে ১৯ রান। ১৯তম ওভারে সামি বোলিংয়ে এসে মাত্র ৪ রান দিয়ে তুলে নেন হানুমা বিহারীর উইকেট। শেষ ওভারে পরপর দুই বলে দুই উইকেট তুলে নিয়ে পাঞ্জাবকে জয় এনে দেন কুরান। দিল্লি তাদের শেষ সাতটি উইকেট হারায় আট রান করতেই।

ম্যাচে পাঞ্জাব তারকা কুরানের বোলিং ফিগার ছিল ২.২ ওভার ১১ রান ৪ উইকেট।