মোদি সরকারের জয় কামনা করে ইমরান খানের বার্তা

পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপি সরকারের জয় কামনা করছেন। বেশ কয়েকজন বিদেশি সাংবাদিকের সঙ্গে ভারত-পাকিস্তান সম্পর্ক নিয়ে এসব কথা বলেন ইমরান খান। খবর জি-নিউজ।

তিনি দাবি করেন, কাশ্মীর সমস্যার সমধানে বিজেপি সরকারের ফের ক্ষমতায় আসা প্রয়োজন। কংগ্রেস সরকার ফিরলে কাশ্মীর ইস্যু আরও স্পর্শকাতর হয়ে যেতে পারে।

তিনি বলেন, নরেন্দ্র মোদির সরকার ফের ক্ষমতায় আসলে দুই দেশের শান্তির পথ খুলবে।

তবে মোদিকে তিনি ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানইয়াহুর সঙ্গে তুলনা করে বলেন, ভারতে এই মুহূর্তে যেটা চলছে তা মেনে নেয়া যায় না। ভারতে বসবাসকারী মুসলিমরা এতদিন পর্যন্ত সেখানে শান্তিতে বসবাস করত। কিন্তু এখন পরিস্থিতি পুরো আলাদা।

পাক প্রধানমন্ত্রী বলেন, ভারতে মুসলিম বিরোধী হাওয়া চলছে। উগ্র হিন্দুত্ববাদ সমস্যা বিগড়ে দিচ্ছে। এখন ভারতে বসবাসকারী মুসলিমরা নিরাপত্তাহীনতায় ভুগছে। একই রকম বিদ্বেষমূলক আবহাওয়া রয়েছে ইসরায়েলে। এটা কিন্তু মনুষ্যত্বের জন্য খুব খারাপ বিজ্ঞাপন।

জঙ্গি দমনে পাকিস্তান প্রধানমন্ত্রী সহযোগিতা করবেন জানিয়ে বলেন, দেশের অভ্যন্তরে জঙ্গি-দমনের প্রক্রিয়া তার সরকার অব্যাহত রাখবে। এক্ষেত্রে পাকিস্তান সেনার সঙ্গে পূর্ণ সহযোগিতা করবে তার সরকার।