মোস্তফা মন্টুকে ধমক দিলেন ড. কামাল হোসেন

গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুকে ধমক দিয়েছেন দলটির সভাপতি ড. কামাল হোসেন। জাতীয় প্রেসক্লাবে জাতীয় ঐক্যফ্রন্টের এক আলোচনা সভায় মন্টুকে ধমক ড. কামাল।

রবিবার (৩১ মার্চ) সন্ধ্যায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত সভায় সভাপতির বক্তৃতাকালে ড. কামালকে কানে কানে কিছু একটা বলার সময় মোস্তফা মহসিন মন্টুকে এ ধমক দেন তিনি।

ড. কামাল হোসেনে বলেন, আমাদের দলীয় সংকীর্ণতার ঊর্ধ্বে থাকতে হবে। বঙ্গবন্ধুর বিষয়ে বিতর্কের কোন অবকাশ নেই। যাদুঘরে গিয়ে আপনারা দেখেন, বঙ্গবন্ধু যে জাতির পিতা, উনার নেতৃত্বে যে স্বাধীনতার সংগ্রাম হয়েছিল এবং দেশ স্বাধীন হয়েছিল সেসব দলিল সংরক্ষিত আছে। আর সেই মর্যাদা নিয়ে উনি এখনও আছেন এবং থাকবেন। উনাকে নিয়ে বিতর্ক থাকতে পারে না।

তিনি বলেন, জাতীয় ঐক্যফ্রন্টে ঐক্য আছে। এটাকে আরও সুসংগঠিত করতে হবে। আর ঐক্যকে সুসংগঠিত করে, এখান থেকে যেসব দাবিগুলো উঠেছে, সেগুলো আমরা অর্জন করবো।

এদিন বক্তব্যের শুরুতে ড. কামাল হোসেন যখন বঙ্গবন্ধুকে নিয়ে বক্তব্য রাখছিলেন তখন দর্শক সারি থেকে বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক সম্বোধন করে বক্তব্য দিতে ড. কামালের প্রতি দাবি উঠে। নেতাকর্মীরা সমস্বরে টানা প্রায় ১০ মিনিট শ্লোগান দিতে থাকেন। বিএনপির নেতাকর্মীরা স্লোগান দিয়ে উঠেন, ‘স্বাধীনতার ঘোষক জিয়া- লও লও লও সালাম।’ স্লোগানের সময় কামাল বক্তব্য থামিয়ে মাইকের সামনে দাঁড়িয়ে থাকেন।

ঘটনার এক পর্যায়ে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু ড. কামালের কাছে এসে তার কানে কিছু কথা বললে তিনি মন্টুকে ধমক দিয়ে বলেন, কেন কথা বলছো? আমি যা বলেছি, তাই বলবো। এর বাইরে একটি কথাও বলবো না। আর আমি তো সকল বক্তার বক্তব্যেকে সমর্থন জানিয়েছি।