রিয়ালেই আসবেন এমবাপ্পে

ক্রিশ্চিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছাড়ার পর এখনো বড় কোন তারকাকে কিনেনি রিয়াল মাদ্রিদ। তবে দ্বিতীয় মেয়াদে জিনেদিন জিদান রিয়াল মাদ্রিদের কোচ হয়ে আসার পর রিয়াল মাদ্রিদে ব্যাপক পরিবর্তন আসবে সেই আভাস পাওয়া গেছে।

রিয়াল মাদ্রিদ ফ্রান্স তারকা এমবাপ্পে এবং ব্রাজিলিয়ান তারকা নেইমারকে কেনার জন্য অনেক দিন ধরেই চেস্টা করছে। তবে কোন কিছুতেই নাগাল পাচ্ছেনা এই দুই তারকার।

এবার নতুন করে জিদান কোচ হয়ে আসার পর সম্ভাবনা জেগেছিল এমবাপ্পের রিয়াল মাদ্রিদে আসার। তবে সেই সম্ভাবনাও শেষ হয়ে গেছে অনেকটাই।

এমবাপ্পে বলেছিলেন, তিনি পিএসজির প্রজেক্টে সন্তুষ্ট। তাই পিএসজি ছাড়ার কোন চিন্তা করছেন না তিনি। আগামী মৌসুমেও পিএসজিতেই থাকছেন।

এদিকে পিএসজিও নেইমার, এমবাপ্পের ছবি দিয়ে আগামী মৌসুমের টিকিট বিক্রি শুরু করেছে। তার অর্থ দাড়াচ্ছে এই দুই তারকার কেউই পিএসজি এই মৌসুমে ছাড়ছেন না।

তবে সাবেক আর্সেনাল এবং ভিলারিয়াল তারকা রবার্ট পেইরেস মনে করেন, এমবাপ্পে রিয়াল মাদ্রিদের জার্সি গায়েই খেলবে। যদি এই মৌসুমে নাও হয়, তাহলে আগামী মৌসুমে নিশ্চিত ভাবেই রিয়াল মাদ্রিদে খেলবেন তিনি। কারণ সে একজন ভালো খেলোয়াড় এবং তার সেই যোগ্যতা আছে।

সাবেক এই আর্সেনাল তারকা কথা বলেন বেনজামাকে নিয়েও। বেনজামার জাতীয় দলে ফেরার ব্যাপারে তিনি বলেন, করমি দারুণ খেলছে। কিন্তু ফ্রান্স কোচ বলে দিয়েছে তার বেনজামাকে প্রয়োজন নেই। বেনজামাকে ছাড়াই ফ্রান্স বিশ্বকাপ জিতেছে। আমি জানিনা দেশম ঠিক কি-না, তবে মনে হয় ঠিক। কেননা সে বিশ্বকাপ এনে দিয়েছেন। তবে যাই হোক, বেনজামার ফ্রান্স জাতীয় দলে খেলারও প্রয়োজন নেই। সে রিয়াল মাদ্রিদের হয়ে অনেক কিছুই জিতেছে।