শেবাগের আক্রমনের পাল্টা জবাব দিলেন সরফরাজ

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ-২০১৯ দরজায় কড়া নাড়ছে। আগামী ৩০ মে শুরু হবে এ বিশ্বকাপ। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে গড়াবে এবারের ক্রিকেটের সর্বোচ্চ আসর। আর উপমহাদেশের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান ১৬ জুন ওল্ড ট্র্যাফোডে মুখোমুখি হবে।

তবে কাশ্মীরের পুলওয়ামা হামলার ঘটনায় ইতিমধ্যে এই ম্যাচ নিয়ে নানা বিতর্ক ছড়িয়েছে। আর সেই বিতর্ক নতুন ভাবে উসকে দিলেন ক্রিকেটার বীরেন্দ্র শেবাগ।

শুক্রবার (১২ এপ্রিল) পানাজিতে এক অনুষ্ঠানে তিনি জানান, ক্রিকেট মাঠে পাক-ভারত যুদ্ধে হারতে চান না তারা।

তিনি বলেন, ক্রিকেটে ভারত-পাকিস্তান ম্যাচ যুদ্ধের চেয়ে কোনো অংশে কম যায় না। আর আমরা সেই যুদ্ধে এবারও হারতে চাই না।

এদিকে, বিষয়টি পাকিস্তান অধিনায়ক সরফরাজের কাছে জানতে চাইলে বিষয়টি নিয়ে নতুনভাবে খোঁচা দিয়েছেন তিনি।

তিনি বলেন, ভারত আমাদের বিপক্ষে খেলবে কিনা, সেটি আমি বলতে পারব না। আমরা তো তাদের সঙ্গে খেলার জন্য প্রস্তুত। কিন্তু কেউ যদি তা নিয়ে অন্য কিছু চিন্তাভাবনা করে, তা হলে সেটি নিয়ে আমাদের কিছু বলার নেই। তা নিয়ে আমরা মোটেও মাথা ঘামাতে চাইছি না। আমরা নিজেদের গুছিয়ে নিতে চাই বিশ্বকাপের জন্য।

পাক অধিনায়ক বলেন, অজিদের বিপক্ষে দলের পারফরম্যান্স খতিয়ে দেখা হয়েছে। বেশ কয়েকটি জায়গায় দুর্বলতা ধরা পড়েছে। শিগগির সেসব কাটিয়ে উঠতে হবে। সামগ্রিকভাবে শক্তিশালী দল নিয়েই আমরা বিশ্বকাপে প্রথম ম্যাচ থেকে খেলতে চাই।

উল্লেখ্য, গেল ফেব্রুয়ারিতে কাশ্মীরের পুলওয়ামায় তথাকথিত পাকিস্তানের সন্ত্রাসবাদী হামলায় ভারতের ৪০ সেনা নিহত হন। এর পর বিশ্বকাপে পাকিস্তানকে বয়কট করার দাবি জানান সাবেক ভারতীয় ক্রিকেটাররা। সেই তালিকার অগ্রভাগে ছিলেন শেবাগ।