শ্রীলংকায় বোমা হামলার খবরে ক্রিকেটারদের নিন্দার ঝড়

শ্রীলংকার রাজধানী কলম্বোসহ অন্যান্য এলাকার তিনটি গির্জা ও তিনটি বিলাসবহুল হোটেলে কয়েক দফা সিরিজ বোমা হামলা চালানো হয়েছে। এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে অন্তত ১৯০ জনে দাঁড়িয়েছে। এর আগে প্রাথমিকভাবে জানানো হয়েছিল ওই ঘটনায় ২০ জন মারা গেছে। তারপর বলা হয় ৭৯ জন নিহত হয়েছে।

রবিবার (২১ এপ্রিল) সকালে দেশটির রাজধানী কলম্বোর উত্তরাঞ্চলের গির্জা ও নিকটবর্তী নেগোম্বা শহরের গির্জা এবং আশপাশের কয়েকটি হোটেলে এ হামলার ঘটনা ঘটে।

সর্বশেষ প্রাপ্ত তথ্য বলছে, এ ঘটনায় এখন পর্যন্ত অন্তত ১৯০ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। সর্বশেষ প্রাপ্ক তথ্যে জানা গেছে, গির্জার পাশের একটি হোটেলে কিছুক্ষণ আগেও বিস্ফোরণের খবর পাওয়া গেছে। আহত হয়েছে ৪ শতাধিক ব্যক্তি আহত হয়েছে। পুলিশ ও স্থানীয় গণমাধ্যমের বরাতে এ তথ্য জানা গেছে।

এদিকে, শ্রীলংকায় সন্ত্রাসী হামলায় তীব্র নিন্দা জানিয়েছেন ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। রবিবার স্থানীয় সময় দুপুর ২টার দিকে নিজের ভেরিফায়েড টুইটার পেজে তিনি এক টুইট বার্তায় এ নিন্দা জানান।

তিনি বলেন, শ্রীলংকায় দফায় দফায় হামলার খবর শুনে আমি খুব কষ্ট পেয়েছি। আমি এই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাই। ঘৃণা ও সহিংসতা কখনই ভালোবাসা, দয়া ও সমবেদনার চেয়ে বেশি শক্তিশালী নয়।

এর আগে টুইট করেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। তিনি বলেন, ‘শ্রীলংকায় হামলার ঘটনা শুনে আমি খুবই মর্মাহত। এ ট্রাজেডিতে আক্রান্ত সবার জন্য প্রার্থনার জন্য আমি সবাইকে উদাত্ত আহ্বান জানাচ্ছি।’

তার এ টুইটের ঘণ্টাখানের মধ্যে ২০ হাজার মানুষ এতে প্রতিক্রিয়া জানান। তারা সবাই শ্রীলংকার এ ট্রাজেডিতে নিন্দা ও শোক জানান।

এদিকে, কোহলির এ টুইটে রিটুইট করেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। তিনি বলেন, আমরা এ ট্রাজেডিতে আক্রান্ত সবার জন্য প্রার্থনা করছি।