শ্রীলংকায় বোমা হামলায় মৃতের সংখ্যা বেড়ে ১৯০

শ্রীলংকার রাজধানী কলম্বোসহ অন্যান্য এলাকার তিনটি গির্জা ও তিনটি বিলাসবহুল হোটেলে কয়েক দফা সিরিজ বোমা হামলা চালানো হয়েছে। এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে অন্তত ১৯০ জনে দাঁড়িয়েছে। এর আগে প্রাথমিকভাবে জানানো হয়েছিল ওই ঘটনায় ২০ জন মারা গেছে। তারপর বলা হয় ৭৯ জন নিহত হয়েছে।

রবিবার (২১ এপ্রিল) সকালে দেশটির রাজধানী কলম্বোর উত্তরাঞ্চলের গির্জা ও নিকটবর্তী নেগোম্বা শহরের গির্জা এবং আশপাশের কয়েকটি হোটেলে এ হামলার ঘটনা ঘটে।

সর্বশেষ প্রাপ্ত তথ্য বলছে, এ ঘটনায় এখন পর্যন্ত অন্তত ১৯০ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। সর্বশেষ প্রাপ্ক তথ্যে জানা গেছে, গির্জার পাশের একটি হোটেলে কিছুক্ষণ আগেও বিস্ফোরণের খবর পাওয়া গেছে। আহত হয়েছে ৪ শতাধিক ব্যক্তি আহত হয়েছে। পুলিশ ও স্থানীয় গণমাধ্যমের বরাতে এ তথ্য জানা গেছে।

শ্রীলঙ্কার পুলিশ ও স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, এখন পর্যন্ত ওই হামলার ঘটনায় এখন পর্যন্ত অন্তত ১৯০ জন নিহত হয়েছে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

আজ রবিবার খ্রিস্টান ধর্মালম্বীদের বড় ধর্মীয় উৎসব ইস্টার সানডে। প্রার্থনার জন্য খ্রিস্টান ধর্মাবলম্বীরা গির্জায় জড়ো হতে থাকেন। আর এর মাঝেই পৃথক জায়গায় এ হামলা চালানো হয়েছে।

আর এ হামলার পর কলম্বোর কাটুয়াপিটিয়ার সেন্ট সেবাস্টিন গির্জার ফেসবুক পেজে বলা হয়, আমাদের গির্জায় বোমা হামলা হয়েছে। এখানে যদি আপনার পরিবারের সদস্য থাকেন তাহলে আসুন, তাদের পাশে দাঁড়ান।