সিঙ্গাপুরে নেয়ার মত পরিস্থিতি নেই অগ্নিদগ্ধ রাফির

সিঙ্গাপুরে নেয়ার মত পরিস্থিতি নেই অগ্নিদগ্ধ রাফির। আজ ৯ এপ্রিল মঙ্গলবার সকাল ১০ টার সময় ডা. সামন্ত লাল সেন এমনটা জানিয়েছেন। সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালের সঙ্গে ভিডিও কনফারেন্সের পর তিনি এ কথা জানান।

সম্প্রতি ফেনীর সোনাগাজী উপজেলায় আলিম পরীক্ষা দিতে গিয়ে দুর্বৃত্তদের দেওয়া আগুনে ঝলসে যাওয়া মাদ্রাসা ছাত্রী রাফিকে চিকিৎসার জন্য এই মুহুর্তে সিঙ্গাপুরে নেয়ার মত পরিস্থিতি নেই।

এর আগে, গতকাল সোমবার বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডা. সামন্তলাল সেনকে ফোন করে ঢাকা মেডিক্যাল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অগ্নিদগ্ধ মাদ্রাসাছাত্রীর ব্যাপারে খোঁজ খবর নেন এবং তাকে প্রয়োজনে সিঙ্গাপুরের হাসপাতালে পাঠানোর নির্দেশ দেন। তার নির্দেশনার পরিপ্রেক্ষিতেই সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন ডা. সামন্তলাল সেন।

এর আগে গত ৬ এপ্রিল সকাল ৯টার দিকে আলিম (এইচএসসি) পর্যায়ের আরবি প্রথমপত্র পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসাকেন্দ্রে যান ওই ছাত্রী। এরপর কৌশলে তাকে পাশের ভবনের ছাদে ডেকে নেওয়া হয়। সেখানে ৪-৫ জন বোরকা পরিহিত ব্যক্তি ওই ছাত্রীর শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়।

এ সময় তার শরীরের ৮৫ শতাংশ পুড়ে যায়। পরে ওই দগ্ধ মাদরাসা ছাত্রীকে উদ্ধার করে তার স্বজনরা প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে ফেনী সদর হাসপাতালে পাঠান।

সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়। বর্তমানে ওই ছাত্রী বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের আইসিইউতে চিকিৎসাধীন। বর্তমানে লাইফ সাপোর্টে রাখা হয়েছে রাফিকে।