সীমান্তে টহল বাড়াতে বলে ঘুমিয়ে পড়েন খাদ্যমন্ত্রী

আজ বৃহস্পতিবার বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) এক অনুষ্ঠানে বক্তব্য দিয়েই ঘুমিয়ে পড়েন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। খাদ্যমন্ত্রীর ঘুমানোর সময় পাশেই বক্তব্য দিচ্ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ ৪ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে বিজিবির সদর দফতরে এক অনুষ্ঠানে খাদ্যমন্ত্রীর ঘুমিয়ে পড়ার এ ঘটনা ঘটে। এ সময় মঞ্চে সীমান্তবর্তী এলাকার সংসদ সদস্য, মন্ত্রী এবং বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে গত ৩১ মার্চ বনানীর অগ্নিকাণ্ডের ঘটনায় গৃহায়ন ও গণপূর্তমন্ত্রীর সংবাদ সম্মেলনে রাজউকের এক কর্মকর্তার ঘুম নিয়ে ব্যাপক সমালোচনা হয়।

জানা যায়, আজ বৃহস্পতিবার সকাল ১০টায় বিজিবি সদর দফতরে দেশের সীমান্ত এলাকায় বিদ্যমান সমস্যা চিহ্নিতকরণ ও আশু করণীয় সম্পর্কে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে বিজিবি সদস্যরা বক্তব্য রাখেন।

এরপর পর্যায়ক্রমে বক্তব্য দেন সীমান্ত এলাকার সংসদ সদস্যরা। পরে দুপুর আড়াইটার দিকে বক্তব্য দেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তার বক্তব্য শেষ হওয়ার পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বক্তব্য শুরু করেন। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য চলাকালে তার পাশেই ঘুমিয়ে পড়েন খাদ্যমন্ত্রী। বিষয়টি সভাস্থলের বড় স্ক্রিনেও ধরা পড়ে। এ নিয়ে অনুষ্ঠানস্থলে কানাঘুষা শুরু হলে সেখান থেকে ক্যামেরার ফোকাস সরিয়ে নেয়া হয়।

এর আগে অনুষ্ঠানস্থলে খাদ্যমন্ত্রী তার বক্তব্যে বলেন, ‘সীমান্তে চোরাচালান বন্ধে টহল বাড়াতে বিজিবি সদস্যদের জন্য মোটরসাইকেল সংখ্যা বৃদ্ধি করতে হবে।’ মাদকসহ যেকোনো চোরাচালানকারীদের ধরে সঙ্গে সঙ্গে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজার ব্যবস্থা করতেও স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি আহ্বান জানান খাদ্যমন্ত্রী।’